×
সদ্য প্রাপ্ত:
চকরিয়ায় যুবদলের দ্বি বার্ষিকী কাউন্সিল সম্মেলন ২০২৪ অনুষ্ঠিত রাঙ্গাবালীতে প্রাথমিকের সহকারী শিক্ষকদের দশম গ্রেড বাস্তবায়নের দাবি চকরিয়ায় বাসের ধাক্কায় মোটরসাইকেলের ১ আরোহী নিহত" মহিপুরে চোর চক্রের ৩ সদস্য গ্রেফতার দীর্ঘ ১৬ বছর পর দেশে আসলেন ব্রাহ্মণবাড়িয়া বিএনপি নেতা ইব্রাহিম ফরিদপুর বিসিসি ও পলিটেকনিক ইনস্টিটিউটের সাথে সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষরিত বরিশাল রেঞ্জ ডিআইজির বরগুনা পুলিশের বিশেষ কল্যাণ সভায় যোগদান ভান্ডারিয়াকে বাল্য বিবাহ মুক্ত উপজেলা ঘোষনা রাণীশংকৈলে পুষ্টি বিষয়ক সচেতনামূলক ক্যাম্পেইনিং পুষ্টি মেলার সমাপনী ও পুরস্কার বিতরন গাইবান্ধায় পুকুর থেকে শিশুর মরদেহ উদ্ধার, সৎ মা আটক
  • প্রকাশিত : ২০২০-০৯-০১
  • ৬৬ বার পঠিত

স্বাধীনবাংলা, বরিশাল প্রতিনিধি :
বরিশালের গৌরনদী উপজেলার বাটাজোর ইউনিয়নে সরকারি নির্দেশনা উপেক্ষা করে অর্পিত সম্পত্তির পুকুরে ও মাহিলাড়া বাজার সংলগ্ন ভীমেরপাড় এলাকায় কৃষি জমিতে অবৈধ ড্রেজার বসিয়ে বালু উত্তোলন শুরু করেছে স্থানীয় প্রভাবশালীরা। এতে হুমকির মুখে পড়েছে পুকুরের পাড়সহ আশপাশের স্থাপনা।

স্থানীয়রা জানান, গত কয়েকদিন যাবৎ স্থানীয় বিএনপি নেতা সুলতান ফকির তার আত্মীয় সাগর হাওলাদার ও রানা নামের দুইজনের সহায়তায় অর্পিত সম্পত্তির ওই পুকুর থেকে অব্যাহতভাবে বালু উত্তোলন করে আসছেন।

এ বিষয়ে সুলতান ফকির জানান, বাটাজোর ইউনিয়নে ছয়টি ড্রেজার চালু আছে সবগুলো বন্ধ হলে তারটাও বন্ধ করা হবে। অপরদিকে ভীমেরপাড় গ্রামের একাধিক বাসিন্দারা জানান, স্থানীয় মাহাবুব সরদার নামের এক ব্যক্তি গত কয়েকদিন যাবৎ কৃষি জমির মধ্যে অবৈধ ড্রেজার বসিয়ে বালু উত্তোলন শুরু করেছে। বিষয়টি উপজেলা নির্বাহী অফিসারকে জানানো হলেও এখনো কোন ব্যবস্থা নেয়া হয়নি।

বাটাজোড় ইউনিয়ন ভূমি অফিসের তহসিলদার লুৎফর রহমান জানান, ওই পুকুরটির মধ্যে ৮০ শতক সম্পত্তি ব্যক্তি মালিকানাধীন বাকি ৬২ শতক অর্পিত এবং ইউনিয়ন পরিষদের নামে ৪১ শতক সম্পত্তি রয়েছে। তিনি আরও জানান, সহকারী কমিশনারের (ভূমি) নির্দেশনা মোতাবেক ওই পুকুর থেকে বালু উত্তোলন করতে সংশ্লিষ্টদের তিনি বাঁধা দিয়েছেন। কিন্ত বাঁধা উপেক্ষা করে বালু উত্তোলন করা হয়েছে। বিষয়টি সহকারী কমিশনারকে (ভূমি) জানিয়েছি। সে আমাকে সংশ্লিষ্টদের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করতে বলেছেন কিন্তু আমার নিরাপত্তার কারণে এখনো মামলা করা হয়নি। ভূগর্ভস্থ কোন সম্পত্তি থেকে বালু উত্তোলনের সুযোগ নেই বলেও তিনি উল্লেখ করেন।

এ বিষয়ে গৌরনদী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ওসি) ইসরাত জাহান জানান, অর্পিত সম্পত্তির পুকুর থেকে বালু উত্তোলনের সুযোগ নেই। তিনি আরও জানান, যদি কেউ ব্যক্তি মালিকানাধীন জমি থেকে বালু উত্তোলন করেন তাহলে আমার কিছু করার নেই।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
lube
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat