×
সদ্য প্রাপ্ত:
চকরিয়ায় যুবদলের দ্বি বার্ষিকী কাউন্সিল সম্মেলন ২০২৪ অনুষ্ঠিত রাঙ্গাবালীতে প্রাথমিকের সহকারী শিক্ষকদের দশম গ্রেড বাস্তবায়নের দাবি চকরিয়ায় বাসের ধাক্কায় মোটরসাইকেলের ১ আরোহী নিহত" মহিপুরে চোর চক্রের ৩ সদস্য গ্রেফতার দীর্ঘ ১৬ বছর পর দেশে আসলেন ব্রাহ্মণবাড়িয়া বিএনপি নেতা ইব্রাহিম ফরিদপুর বিসিসি ও পলিটেকনিক ইনস্টিটিউটের সাথে সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষরিত বরিশাল রেঞ্জ ডিআইজির বরগুনা পুলিশের বিশেষ কল্যাণ সভায় যোগদান ভান্ডারিয়াকে বাল্য বিবাহ মুক্ত উপজেলা ঘোষনা রাণীশংকৈলে পুষ্টি বিষয়ক সচেতনামূলক ক্যাম্পেইনিং পুষ্টি মেলার সমাপনী ও পুরস্কার বিতরন গাইবান্ধায় পুকুর থেকে শিশুর মরদেহ উদ্ধার, সৎ মা আটক
  • প্রকাশিত : ২০২৪-০৯-১৪
  • ২২ বার পঠিত
মো. তারিকুল ইসলাম, হোমনা(কুমিল্লা)প্রতিনিধি:

অত্যন্ত মর্যাদা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে কুমিল্লার হোমনায় সর্বশ্রেষ্ঠ মহামানব ও  বিশ্বনবী হযরত মুহাম্মদ (স:) পৃথিবীতে শুভাগমন উপলক্ষে জশনে জুলুসে পবিত্র ঈদে মিলাদুন্নবী (স:) পালিত হয়েছে। 

আজ শনিবার (১৪ সেপ্টেম্বর) সকাল ১১টার দিকে উপজেলার আহলে সুন্নাত ওয়াল জামায়াতসহ বিভিন্ন ব্যানারে হোমনা আদর্শ উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণ থেকে এক বিশাল জশনে জুলুসের আনন্দ মিছিল বের হয়ে হোমনার বিভিন্ন সড়ক এবং হোমনা বাজার প্রদক্ষিণ করে হোমনা ক্বাদেরিয়া তৈয়বিয়া তাহেরীয়া হাফিজিয়া মাদ্রাসার মাঠে মিলিত হয়।  

এদিকে জশনে জুলুসেকে কেন্দ্র করে হোমনা আদর্শ স্কুল মাঠে সকাল থেকে বিভিন্ন স্থান হতে আগত কয়েক হাজার মানুষের সমাগম ঘটে। 

পীরে তরিকত আল্লামা মুফতি মুহাম্মদ আব্দুস সাত্তার ভুঁইয়া আল কাদেরী এর সভাপতিত্বে,  সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মুহাম্মদ কবির হোসাইন, জনাব মুহাম্মদ শফিকুল ইসলাম (শফিক রানা), মুহাম্মদ মনিরুজ্জামান টিপু,  জনাব ডা. মুহাম্মদ ফজলুর রহমান, মাওলানা হাফেজ নিজামুদ্দিন আল কাদেরী, মুহাম্মদ খলিলুর রহমান, ইন্জিনিয়ার মুহাম্মদ বাহাউদ্দীন, পীরে তরিকত মাওলানা নাছির উদ্দীন, মাওলানা মুফতি মুহাম্মদ নেছার উদ্দিন আল কাদেরী,  মাওলানা মুহাম্মদ ইউনুস হোসাইন, মাওলানা মুহাম্মদ মাইনুদ্দিন মাইজভান্ডারী প্রমুখ সহ উপজেলা  আহলে সুন্নাত ওয়াল জামা'য়াত ও বিভিন্ন ইউনিয়ন  পর্যায়ের নেতৃবৃন্দ।

এসময় বক্তারা বলেন, সভ্যতার সূর্যোদয়ের দায়িত্ব নিয়ে ৫৭০ সনের ১২ই রবিউল আওয়াল পৃথিবীতে আবির্ভূত হলেন সমগ্র মানবজাতির মুক্তির দূত হযরত মুহাম্মদ (সাঃ)। তাঁর যাদুর ছোঁয়ায় নবুওয়াতের মাত্র ২৩টি বছরে আরবরা বিনির্মাণ করলো এক নতুন পৃথিবী। জীবনের ক্ষতস্থান থেকে যে উৎকট দুর্গন্ধ বের হচ্ছিল তা রাসুল (সাঃ) এর পরশে পরিবর্তিত হয়ে সুবাসিত আলোকবর্তিকায় পরিণত হল।

বক্তার আরো বলেন, তাই সামাজিক অবক্ষয় রোধ অন্যায় জুলুম ও অনৈতিকতার হাত থেকে বাংলাদেশকে রক্ষা করে ইনসাফপুর্ন শান্তিময় ও সমৃদ্ধশালী করার জন্য আমাদেরও রাসুল (সাঃ) এর আদর্শকে অনুসরণ করতে হবে। পরে ক্বাদেরিয়া তৈয়বিয়া তাহেরীয়া হাফিজিয়া মাদ্রাসার মাঠে মিলাদ মাহফিল শেষে দেশ জাতির উন্নতি সমৃদ্ধি কামনায় মোনাজাত ও তবারক বিতরণ করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
lube
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat