×
সদ্য প্রাপ্ত:
চকরিয়ায় যুবদলের দ্বি বার্ষিকী কাউন্সিল সম্মেলন ২০২৪ অনুষ্ঠিত রাঙ্গাবালীতে প্রাথমিকের সহকারী শিক্ষকদের দশম গ্রেড বাস্তবায়নের দাবি চকরিয়ায় বাসের ধাক্কায় মোটরসাইকেলের ১ আরোহী নিহত" মহিপুরে চোর চক্রের ৩ সদস্য গ্রেফতার দীর্ঘ ১৬ বছর পর দেশে আসলেন ব্রাহ্মণবাড়িয়া বিএনপি নেতা ইব্রাহিম ফরিদপুর বিসিসি ও পলিটেকনিক ইনস্টিটিউটের সাথে সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষরিত বরিশাল রেঞ্জ ডিআইজির বরগুনা পুলিশের বিশেষ কল্যাণ সভায় যোগদান ভান্ডারিয়াকে বাল্য বিবাহ মুক্ত উপজেলা ঘোষনা রাণীশংকৈলে পুষ্টি বিষয়ক সচেতনামূলক ক্যাম্পেইনিং পুষ্টি মেলার সমাপনী ও পুরস্কার বিতরন গাইবান্ধায় পুকুর থেকে শিশুর মরদেহ উদ্ধার, সৎ মা আটক
  • প্রকাশিত : ২০২৪-০৭-০৬
  • ৫১ বার পঠিত
মোরসালিন, পূর্বধলা, নেত্রকোনা প্রতিনিধি:
নেত্রকোনার পূর্বধলা উপজেলার ১১ নং গোহালাকান্দা ইউনিয়নের আলিপুর গ্রামে সোয়াই নদীর উপর নবনির্মিত সুবহানের ব্রিজের ডাইভারশন ব্রিজের রাস্তাটি কেটে ফেলায় তিন গ্রামের ১০ থেকে ১২ হাজার মানুষ যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। এতে করে এলাকাবাসী চরম ভোগান্তিতে পড়েছে।

সরজমিনে দেখা যায়, সোয়াই নদীর উপর ডাইভারশন ব্রিজটির দুই জায়গায় মাটি কেটে সরিয়ে ফেলা হয়েছে। নিজামপুর গ্রামের বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই তালুকদার বলেন, গত ছয় দিন ধরে ব্রিজের মাঝখানে মাটি কেটে ফেলায় কোনো ধরনের যানবাহন চলাচল করতে পারে না, ফলে সবচেয়ে ভোগান্তির মুখে পড়েছে ৪০ থেকে ৬০ বছর বয়সী মানুষরা। জরুরি চিকিৎসার জন্য তারা কোথাও যেতে পারছে না যানবাহনের অভাবে।

ওয়ার্ড মেম্বার দিদারুল ইসলাম শামীম জানান, বৃষ্টির কারণে সোয়াই নদীর পানি বেড়ে যাওয়ায় ঠিকাদারের সাথে কথা বলে পানি চলাচলের জন্য ব্রিজের নিচ দিয়ে পাইপের ব্যবস্থা করা হয়েছিল। স্থানীয় কয়েকজন দুষ্কৃতিকারী ডাইভারশন ব্রিজের মাঝখানে রাস্তাটি কেটে ফেলে, ফলে আর্থিক ক্ষতির মুখে পড়েছে সিএনজি, ব্যাটারি চালিত অটোরিকশা, রিকশা চালক এবং দিনমজুর শ্রেণীর লোকজন।

গোহালাকান্দা ইউনিয়ন চেয়ারম্যান আনোয়ার হোসেন ফজল বলেন, ব্রিজের মাঝখানে মাটি কাটার বিষয়টি স্থানীয় মেম্বার আমাকে অবগত করেছে, আমি সরজমিনে গিয়ে দায়িত্বশীলদের সাথে কথা বলবো।

নবনির্মিত সুবহানের ব্রিজের ঠিকাদারি প্রতিষ্ঠানের সাব কন্ট্রাক্টর অভিজিৎ সরকার জানান, ডাইভারশন ব্রিজের জন্য তাদের প্রকল্পে কোনো বরাদ্দ নেই। ব্যক্তিগতভাবে ১৪ হাজার টাকা খরচ করে পানি প্রবাহের জন্য পাইপের ব্যবস্থা করেছিলেন, কিন্তু সেগুলো উপড়ে ফেলা হয়েছে।

পূর্বধলা উপজেলা নির্বাহী অফিসার মোঃ খবিরুল আহসান বলেন, ব্রিজের মাঝখানে মাটি সরিয়ে ফেলার বিষয়টি সম্পর্কে তিনি শুনেছেন। যারা এই কাজটি করেছে তাদের দ্রুত আইনের আওতায় এনে যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক করা হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
lube
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat