×
সদ্য প্রাপ্ত:
চকরিয়ায় যুবদলের দ্বি বার্ষিকী কাউন্সিল সম্মেলন ২০২৪ অনুষ্ঠিত রাঙ্গাবালীতে প্রাথমিকের সহকারী শিক্ষকদের দশম গ্রেড বাস্তবায়নের দাবি চকরিয়ায় বাসের ধাক্কায় মোটরসাইকেলের ১ আরোহী নিহত" মহিপুরে চোর চক্রের ৩ সদস্য গ্রেফতার দীর্ঘ ১৬ বছর পর দেশে আসলেন ব্রাহ্মণবাড়িয়া বিএনপি নেতা ইব্রাহিম ফরিদপুর বিসিসি ও পলিটেকনিক ইনস্টিটিউটের সাথে সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষরিত বরিশাল রেঞ্জ ডিআইজির বরগুনা পুলিশের বিশেষ কল্যাণ সভায় যোগদান ভান্ডারিয়াকে বাল্য বিবাহ মুক্ত উপজেলা ঘোষনা রাণীশংকৈলে পুষ্টি বিষয়ক সচেতনামূলক ক্যাম্পেইনিং পুষ্টি মেলার সমাপনী ও পুরস্কার বিতরন গাইবান্ধায় পুকুর থেকে শিশুর মরদেহ উদ্ধার, সৎ মা আটক
  • প্রকাশিত : ২০২৪-০৫-১১
  • ৫২ বার পঠিত
তিতাস(কুমিল্লা)প্রতিনিধি: কুমিল্লার তিতাসে জোরপূর্বক প্রবাসীর বসতবাড়ি-জমি দখলের চেষ্টা অভিযোগ উঠেছে প্রভাবশালী আবু মিয়া ও তার ছেলে নাজমুল হাসানের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে গত শুক্রবার সকালে উপজেলার কড়িকান্দি ইউনিয়নের আলীরগাঁও গ্রামের মালোশিয়া প্রবাসী মো.মঙ্গল মিয়ার বাড়িতে।সরজমিনে গিয়ে দেখা যায়,ওই বাড়িতে কোন পুরুষ নেই। বাড়িতে শুধু তিনজন নারী বসবাস করছে। এমন সুযোগ পেয়েই মালয়েশিয়া প্রবাসী মঙ্গল মিয়ার বাড়িতে  কাটা ও জালের বেড়া দিয়ে তার ৯ শতাংশ ভূমি জোরপূর্বক দখলে নেওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছে আবু মিয়া ও তার ছেলে নাজমুল হাসান। এই অবস্থায় মালয়েশিয়া প্রবাসী মঙ্গল মিয়ার স্ত্রী রেহেনা বেগম শুক্রবার সকালে ঘর থেকে বের হতে না পেরে জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ ফোন দিয়ে পুলিশের সহযোগিতা চাইলে এরপরই তিতাস থানা পুলিশ উদ্ধার করে ওই ভুক্তভোগী পরিবারকে।আরও জানা যায়,নিরীহ ওই প্রবাসীর স্ত্রী-পুত্রবধূসহ তার মেয়ে বসতবাড়ী ও ভূমিতে বসবাস করলে তাদেরকে প্রায় সময় মারধর করাসহ হত্যার হুমকি দিয়ে আসছে আবু মিয়া ও তার পরিবারের লোকজন।এই ঘটনার বিষয়ে প্রবাসীর স্ত্রী ভূক্তভোগী রেহেনা বেগম(৪৫) বলেন,আমার স্বামী ও ছেলে প্রবাসে থাকেন। আমার স্বামী ৫ শতাংশ ভূমি আবু মিয়ার কাছে বিক্রি করেছে। কিন্তু আমার স্বামী দেশে না থাকায় এই সুযোগে একই গ্রামের আম্বর আলীর ছেলে আবু মিয়া(৫০) তার স্ত্রী নাজমা বেগম(৪০),তার ছেলে নাজমুল হাসান(২০) বড় ছেলে ইসমাইলের স্ত্রী রুনা আক্তার (২৫) আমাদের বসতবাড়ির ৯ শতাংশ ভূমি জোরপূর্বক দখলে নিতে বসতবাড়িতে কাটা ও জালের বেড়া দিয়ে আমাদেরকে ঘর বন্ধী করে রাখে। আমরা ঘর থেকে বের হতে চাইলে তারা আমাদের উপর কয়েকবার হামলা চালায়। এমন সময় আমরা জরুরি সেবা ৯৯৯-এ ফোন দিলে তখন তিতাস থানা পুলিশ এসে কাটা ও বেড়া সরিয়ে আমাদেরকে উদ্ধার করে। আমরা এই ঘটনার বিচার চাই। 

এব্যাপারে অভিযুক্ত আবু মিয়া বলেন,মঙ্গল মিয়ার কাছ থেকে ৫ শতাংশ ভূমি আমার শ্যালায় কিনেছে।আর বাকি ৯ শতাংশ ভূমি মঙ্গল মিয়া আমার কাছ থেকে টাকা নিয়ে আমার নামে স্ট্যাম্প করে দিয়েছে।ওই স্ট্যাম্পে উল্লেখ করা আছে ৯ শতাংশ ভূমির কথা। তাই আমি আমার জায়গায় বেড়ে দিয়েছি,আমরা কারো উপরে হামলা ও মারধরও করিনি। এদিকে অভিযুক্ত আবু মিয়ার কাছে ৯ শতাংশ জমি ক্রয়ের স্ট্যাম্প সাংবাদিকরা দেখতে চাইলে,তিনি দেখাতে পারেনি। 

এবিষয়ে তিতাস থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি)  কাঞ্চন কান্তি দাস জানান,জায়গা সংক্রান্ত বিষয়ে থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। অভিযোগটি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
lube
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat