×
সদ্য প্রাপ্ত:
চকরিয়ায় যুবদলের দ্বি বার্ষিকী কাউন্সিল সম্মেলন ২০২৪ অনুষ্ঠিত রাঙ্গাবালীতে প্রাথমিকের সহকারী শিক্ষকদের দশম গ্রেড বাস্তবায়নের দাবি চকরিয়ায় বাসের ধাক্কায় মোটরসাইকেলের ১ আরোহী নিহত" মহিপুরে চোর চক্রের ৩ সদস্য গ্রেফতার দীর্ঘ ১৬ বছর পর দেশে আসলেন ব্রাহ্মণবাড়িয়া বিএনপি নেতা ইব্রাহিম ফরিদপুর বিসিসি ও পলিটেকনিক ইনস্টিটিউটের সাথে সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষরিত বরিশাল রেঞ্জ ডিআইজির বরগুনা পুলিশের বিশেষ কল্যাণ সভায় যোগদান ভান্ডারিয়াকে বাল্য বিবাহ মুক্ত উপজেলা ঘোষনা রাণীশংকৈলে পুষ্টি বিষয়ক সচেতনামূলক ক্যাম্পেইনিং পুষ্টি মেলার সমাপনী ও পুরস্কার বিতরন গাইবান্ধায় পুকুর থেকে শিশুর মরদেহ উদ্ধার, সৎ মা আটক
  • প্রকাশিত : ২০২৪-০৭-১৫
  • ৩৫ বার পঠিত
ষ্টাফ রিপোর্টারঃ
স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৯তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন উপলক্ষ্যে সোমবার (১৫ জুলাই) সকাল ১১ টায় এক প্রস্তুতিমূলক সভা ময়মনসিংহ জেলা প্রশাসক সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়েছে। সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী উপরোক্ত বক্তব্য রাখেন। 

 তিনি আরও বলেন, দিবসটি কেন্দ্র করে জাতীয় পতাকা উত্তোলন সুন্দর ও সঠিকভাবে এবং নিয়ম মেনে করতে হবে। পতাকা ছেঁড়া বা দন্ড যেন বাঁকা না হয়।  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৯তম শাহাদাত বার্ষিকী আমাদের যথাযথভাবে পালন করতে হবে। বঙ্গবন্ধুর জীবন ও দর্শন থেকে দেশপ্রেমের শিক্ষা নিতে হবে। দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার হতে হবে।

জেলা প্রশাসক বলেন, ১৫ আগস্ট সকল সরকারি ও আধা-সরকারি অফিস, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, সংবিধিবদ্ধ সরকারি কর্তৃপক্ষের প্রধান ও শাখা কার্যালয়, সরকারি ও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত থাকবে। সংশোধিত পতাকা বিধিমালা অনুসারে পতাকা অর্ধনমিত রাখার ক্ষেত্রে পতাকা প্রথমে পতাকাদণ্ডের সর্বোচ্চ চূড়া পর্যন্ত উত্তোলন করতে হবে। এরপর পতাকা দণ্ডের এক-চতুর্থাংশের দৈর্ঘ্যের সমান নিচে নামিয়ে পতাকাটি স্থাপন করতে হবে। পতাকা নামানোর সময় ফের পতাকা দণ্ডের সর্বোচ্চ চূড়া পর্যন্ত তুলে এরপর নামাতে হবে।

বঙ্গবন্ধুর জীবন ও দর্শনকে কেন্দ্র করে ০১ মিনিটব্যাপী ভিডিওচিত্র তৈরির প্রতিযোগিতা ‘আমার চোখে বঙ্গবন্ধু’ প্রোগ্রামে প্রত্যেকটি স্কুল ও কলেজ যেন অংশগ্রহণ করে ও যথাযথভাবে পালন করে। সকল পর্যায়ের সরকারি কর্মকর্তা-কর্মচারীগণ যাতে গৃহীত কর্মসূচিতে অংশগ্রহণ করে এবং যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালন করে এমনটি নির্দেশনা দেন সভাপতি।

দিবসটি উপলক্ষ্যে সারা দেশের ন্যায় ময়মনসিংহেও বাদ জোহর মসজিদসমূহে বিশেষ মোনাজাত এবং মন্দির, গির্জা ও প্যাগোডায় বিশেষ প্রার্থনার আয়োজন থাকবে। আগামী ০১ আগস্ট থেকে ৩১ আগস্ট পর্যন্ত সকল সরকারি কর্মকর্তা-কর্মচারীকে কালো ব্যাজ পরিধান করার নির্দেশনা রয়েছে।

এ উপলক্ষ্যে ১৫ আগস্ট সকাল ৮.০০ঘটিকায় সার্কিট হাউজ সংলগ্ন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, দিনভর বিভিন্ন স্কুল-কলেজে রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা, সকাল ১০.০০ঘটিকায় এডভোকেট তারেক স্মৃতি অডিটোরিয়ামে আলোচনা সভার আয়োজন করা হবে।অনুষ্ঠানে উপস্থিত জাতীয় গোয়েন্দা সংস্থা (এনএসআই) ময়মনসিংহের যুগ্ম-পরিচালক বলেন, অনলাইনে একটা গ্রুপ সরকারকে বেকায়দায় ফেলতে চায়। তাই কোনোকিছু লাইক, কমেন্ট, শেয়ার করার আগে এর সত্যতা যাচাই করতে হবে।সিভিল সার্জন ডা. নজরুল ইসলাম বলেন, সিভিল সার্জন কার্যালয়ের পক্ষ থেকে সেদিন কমিউনিটি ক্লিনিকে ফ্রি ক্যাম্পিং করা হবে।পুলিশ সুপারের প্রতিনিধি মোঃ শামীম হোসেন (পদোন্নতি প্রাপ্ত এসপি) বলেন, ফুল দেওয়ার সময় সবাইকে সচেতন থাকতে হবে। অপরিচিত কেউ যাতে দলে ঢুকে বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে সে ব্যাপারে সজাগ থাকতে হবে। বঙ্গবন্ধু ও জাতীয় পতাকা কেউ অবমাননা করলে সাথে সাথে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জানানোর অনুরোধ করেন তিনি। এছাড়াও তিনি কোনো প্রকারের ব্যাগ ও পার্স আনতে নিরুৎসাহিত করেন।অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক আজিম উদ্দিন, জেলা মুক্তিযোদ্ধা কমান্ড এর সদস্যবৃন্দ, বিভিন্ন স্কুল ও কলেজের প্রধানগণ এবং সংশ্লিষ্ট সরকারি দপ্তরসমূহের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
lube
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat