×
সদ্য প্রাপ্ত:
চকরিয়ায় যুবদলের দ্বি বার্ষিকী কাউন্সিল সম্মেলন ২০২৪ অনুষ্ঠিত রাঙ্গাবালীতে প্রাথমিকের সহকারী শিক্ষকদের দশম গ্রেড বাস্তবায়নের দাবি চকরিয়ায় বাসের ধাক্কায় মোটরসাইকেলের ১ আরোহী নিহত" মহিপুরে চোর চক্রের ৩ সদস্য গ্রেফতার দীর্ঘ ১৬ বছর পর দেশে আসলেন ব্রাহ্মণবাড়িয়া বিএনপি নেতা ইব্রাহিম ফরিদপুর বিসিসি ও পলিটেকনিক ইনস্টিটিউটের সাথে সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষরিত বরিশাল রেঞ্জ ডিআইজির বরগুনা পুলিশের বিশেষ কল্যাণ সভায় যোগদান ভান্ডারিয়াকে বাল্য বিবাহ মুক্ত উপজেলা ঘোষনা রাণীশংকৈলে পুষ্টি বিষয়ক সচেতনামূলক ক্যাম্পেইনিং পুষ্টি মেলার সমাপনী ও পুরস্কার বিতরন গাইবান্ধায় পুকুর থেকে শিশুর মরদেহ উদ্ধার, সৎ মা আটক
  • প্রকাশিত : ২০২৪-০৬-১২
  • ১০৩ বার পঠিত
নিজস্ব প্রতিবেদক:
মুসলমান ধর্মের পবিত্র ঈদুল আজহাকে সামনে রেখে ইতিমধ্যে বিভিন্ন জায়গায় বসেছে অস্থয়ী পশু ক্রয় বিক্রয়ের হাট। উপজেলা প্রশাসন ও জেলা প্রশাসকের অনুমোদন নিয়ে হাট বাসার কথা থাকলেও বরিশালের বাকেরগঞ্জ উপজেলার ফরিদপুর ইউনিয়নের রঘুনাথদ্দী গ্রামে দেখা মিলল ভিন্ন চিত্র। উপজেলা প্রশাসন ও জেলা প্রশাসকের আইনকে বৃদ্ধাআঙ্গুল দেখিয়ে পেশিশক্তি দিয়ে উপজেলার ফরিদপুর ইউনিয়নের রঘুনাথদ্দী গ্রামে জনতা বাজারের উওর পাশে সড়কে উপর বসানো হয়েছে পশু ক্রয় বিক্রয়ের হাট, এতে রাজস্ব আয় থেকে বঞ্চিত হচ্ছে সরকার। মঙ্গলবার( ১১জুন )সরজমিনে গিয়ে দেখা যায় , ইউনিয়নের রঘুনাথদ্দী গ্রামের মনির মিরের ইটভাটার পশ্চিম ও জনতার বাজারের উওর পাশের সড়কটি সম্পূর্ণ বন্ধ করে বসনো হয়েছে পশুর হাট। মাইকে চলছে (১৫ জুন) আগামী শনিবারের প্রচার প্রচারণা। সড়কের উপর হাট বাসায় সাধারণ মানুষ সহ যানবাহন চলাচল সম্পূর্ণ ভাবে বন্ধ হয়ে যায়। বিষয়টি নিয়ে স্থানীয় কয়েকজনের সাথে কথা হলে তারা বলেন, বাউফল উপজেলার কালিশুরি ইউনিয়নের সিংহেরাকাঠী গ্রামের মৃত লেদু ফকিরের ছোট ছেলে মোঃ মিরাজ ফকির (৩০) নিজেকে বাজারের ইজারাদার দাবি করে সড়ক বন্ধ করে হাট বসিয়েছে। তার সাথে ঐ গ্রামের বেশ কিছু লোক আছে। মিরাজ ফকির পেশায় একজন মেকানিক। হাটের ইজারার বৈধতা নিয়ে মিরাজ ফকিরের কাছে জানতে চাইলে তিনি কোন সদুত্তর দিতে পারেননি, কৌসলে বিষয়টি এড়িয়ে জান। 

বাকেরগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ সাইফুর রহমানের কাছে মুঠোফোনে হাটের বৈধতার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ফরিদপুর ইউনিয়নের জনতার বাজারে অস্থায়ী পশুর হাট বসানোর কোন ধরনের অনুমতি দেয়া হয়নি, অবৈধ হাট বসানোর বিষয়টি আমি জানতে পেরেছি এবং ওসি সাহেবকে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছি। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
lube
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat