×
সদ্য প্রাপ্ত:
চকরিয়ায় যুবদলের দ্বি বার্ষিকী কাউন্সিল সম্মেলন ২০২৪ অনুষ্ঠিত রাঙ্গাবালীতে প্রাথমিকের সহকারী শিক্ষকদের দশম গ্রেড বাস্তবায়নের দাবি চকরিয়ায় বাসের ধাক্কায় মোটরসাইকেলের ১ আরোহী নিহত" মহিপুরে চোর চক্রের ৩ সদস্য গ্রেফতার দীর্ঘ ১৬ বছর পর দেশে আসলেন ব্রাহ্মণবাড়িয়া বিএনপি নেতা ইব্রাহিম ফরিদপুর বিসিসি ও পলিটেকনিক ইনস্টিটিউটের সাথে সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষরিত বরিশাল রেঞ্জ ডিআইজির বরগুনা পুলিশের বিশেষ কল্যাণ সভায় যোগদান ভান্ডারিয়াকে বাল্য বিবাহ মুক্ত উপজেলা ঘোষনা রাণীশংকৈলে পুষ্টি বিষয়ক সচেতনামূলক ক্যাম্পেইনিং পুষ্টি মেলার সমাপনী ও পুরস্কার বিতরন গাইবান্ধায় পুকুর থেকে শিশুর মরদেহ উদ্ধার, সৎ মা আটক
  • প্রকাশিত : ২০২৪-০৬-০৩
  • ৫০ বার পঠিত
ইব্রাহিম মুকুট, ময়মনসিংহঃ 
ময়মনসিংহ জেলা পুলিশ লাইন্সের অভ্যন্তরে বৃটিশ স্থাপত্যশিল্পের ঐতিহ্যের ধারক পুরাতন পুলিশ হাসপাতাল ভবনে নির্মানাধীন বাংলাদেশ পুলিশ মুক্তিযুদ্ধ জাদুঘর, ময়মনসিংহ পরিদর্শন করেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান। ১ জুন শনিবার সকাল ১১টায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের প্রধান বিচারপতি ওবায়দুল হাসান বাংলাদেশ পুলিশ মুক্তিযুদ্ধ জাদুঘর, ময়মনসিংহ পরিদর্শন করেন। এ সময় প্রধান বিচারপতি ওবায়দুল হাসান এর সহধর্মিণী, হাইকোর্ট বিভাগের বিচারপতি মোঃ জাহাঙ্গীর হোসেন উপস্থিত ছিলেন। এসময় ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি শাহ আবিদ হোসেন বিপিএম (বার), পিপিএম, ময়মনসিংহ জেলার পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা বিপিএম, পিপিএম তাঁদের ফুলেল শুভেচ্ছার মাধ্যমে অভ্যর্থনা জানান। বৃহত্তর ময়মনসিংহ জেলার মুক্তিযুদ্ধের গৌরবময় ইতিহাস ও মুক্তিযুদ্ধে ময়মনসিংহ জেলা পুলিশ সদস্যদের বীরত্বপূর্ণ ভূমিকার উপজীব্যে গড়ে ওঠা এই জাদুঘরের ৫টি গ্যালারি ও আর্কাইভ তথা অফিস কক্ষ নিবিড় মনোযোগের সাথে পরিদর্শন করার পর প্রধান বিচারপতি বিশেষ সন্তুষ্টি জ্ঞাপন করেন। মুক্তিযুদ্ধের ইতিহাস ও বাংলাদেশ পুলিশের ঐতিহ্যকে পরবর্তী প্রজন্মের কাছে তুলে ধরার এই ব্যতিক্রমী ও কার্যকর উদ্যোগ গ্রহণের জন্য তিনি পুলিশ সুপার, ময়মনসিংহ এবং এই কার্যক্রমের সাথে সংশ্লিষ্ট সকলকে তিনি বিশেষ ধন্যবাদ জ্ঞাপন করেন। এছাড়াও প্রধান বিচারপতি জাদুঘরের বাহ্যিক এবং অভ্যন্তরীণ সাজসজ্জা, প্রত্যেক গ্যালারিতে স্থাপিত প্রদর্শনীসমূহ, মুক্তিযুদ্ধের ইতিহাস ও ঐতিহ্যভিত্তিক বিভিন্ন সংগ্রহ এবং সার্বিক ব্যবস্থাপনার ভূয়সী প্রশংসা করেন।জাদুঘরের বিভিন্ন অংশ পরিদর্শনকালে ময়মনসিংহ জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) এম এম মোহাইমেনুর রশিদ পিপিএম (সেবা) প্রধান বিচারপতি কে বিভিন্ন গ্যালারি ঘুরিয়ে দেখান ও তাঁর মূল্যবান অভিমত সাগ্রহে গ্রহণ করেন। এ সময় প্রধান বিচারপতির সফরসঙ্গী হিসেবে আগত বিচার বিভাগের অন্যান্য ঊর্ধ্বতন ব্যক্তিবির্গ ছাড়াও আরও বিজ্ঞ জেলা ও দায়রা জজ মমতাজ পারভীন, জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরীসহ জেলা পুলিশ, জেলা প্রশাসন এবং জেলা ও দায়রা জজ আদালতের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, প্রধান বিচারপতি টাউন হল মিলনায়তনে ময়মনসিংহ জেলা আইনজীবী সমিতি কর্তৃক আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যেও পুলিশ লাইন্সে অবস্থিত বাংলাদেশ পুলিশ মুক্তিযুদ্ধ জাদুঘর, ময়মনসিংহ এর উচ্ছ্বসিত প্রশংসা করেন।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, এমপি কর্তৃক উদ্বোধনের জন্য অপেক্ষমান এই মহতী স্থাপনায় প্রধান বিচারপতির এই সাগ্রহ আগমন আমাদেরকে অনুপ্রাণিত করেছে। জেলা পুলিশ, ময়মনসিংহের পক্ষ থেকে তাঁকে বিশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করা হয়েছে।


নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
lube
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat