×
সদ্য প্রাপ্ত:
চকরিয়ায় যুবদলের দ্বি বার্ষিকী কাউন্সিল সম্মেলন ২০২৪ অনুষ্ঠিত রাঙ্গাবালীতে প্রাথমিকের সহকারী শিক্ষকদের দশম গ্রেড বাস্তবায়নের দাবি চকরিয়ায় বাসের ধাক্কায় মোটরসাইকেলের ১ আরোহী নিহত" মহিপুরে চোর চক্রের ৩ সদস্য গ্রেফতার দীর্ঘ ১৬ বছর পর দেশে আসলেন ব্রাহ্মণবাড়িয়া বিএনপি নেতা ইব্রাহিম ফরিদপুর বিসিসি ও পলিটেকনিক ইনস্টিটিউটের সাথে সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষরিত বরিশাল রেঞ্জ ডিআইজির বরগুনা পুলিশের বিশেষ কল্যাণ সভায় যোগদান ভান্ডারিয়াকে বাল্য বিবাহ মুক্ত উপজেলা ঘোষনা রাণীশংকৈলে পুষ্টি বিষয়ক সচেতনামূলক ক্যাম্পেইনিং পুষ্টি মেলার সমাপনী ও পুরস্কার বিতরন গাইবান্ধায় পুকুর থেকে শিশুর মরদেহ উদ্ধার, সৎ মা আটক
  • প্রকাশিত : ২০২৪-০৬-০১
  • ১০০ বার পঠিত
এমরান হোসেন লক্ষ্মীপুর প্রতিনিধি:
শত কোটি টাকার প্রকল্পে অনিয়মের কারণে সাধারণ নাগরিকদের প্রতিবাদের মুখে নির্মাণ কাজ বন্ধ রেখে গাঢাকা দিয়েছেন ঠিকাদারী প্রতিষ্ঠানের লোকজন। শুক্রবার (৩১মে) রাত নয়টার দিকে কলেজ রোডের মুখে কার্পেটিং চলার সময় এমন ঘটনা ঘটে।

এসময় ব্যবসায়ী ও সাধারণ নাগরিকদের অনেকেই ঠিকাদারি প্রতিষ্ঠানের নিকট প্রাইমকোট ব্যতীত কার্পেটিং করা, কার্পেটিংএ নির্ধারিত সাইজের থেকে বড়ো পাথর ব্যবহারসহ নানা অনিয়মের বিষয়ে জানতে চাইলে ঠিকাদারি প্রতিষ্ঠানের লোকজন, সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলীর নির্দেশনা মতে এভাবে কাজ হচ্ছে বলে জানান।

উপস্থিত ব্যবসায়ী ও সাধারণ নাগরিকগণ প্রকল্পের প্রাক্কলন বা কাজের স্টিমেট দেখতে চাইলে তারা এর কোন সঠিক উত্তর না দিয়ে, কাজ বন্ধ করে ঘটনা স্থল থেকে চলে যান। এসময় ঘটনাস্থলে উপস্থিত সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের কোন সঠিক উত্তর না দিয়েই সড়ক ও জনপদ বিভাগ দুই প্রকৌশলী কৌশলে ঘটনাস্থল থেকে সটকে পড়েন।

জানাগেছে ২০১৯ সালে লক্ষ্মীপুর শহর সংযোগ সড়ক নির্নমান কাজের অনুমোদন হলেও কয়েক ধপা সময় বৃদ্ধির পর আগামী জুন মাসে এই প্রকল্পের মেয়াদ শেষ হবে। তাই কোন রকম দায়সারা ভাবে রাতের আঁধারে ব্যাপক অনিয়মের মাধ্যমে তড়িঘড়ি করে কাজ শেষ করতে উঠেপড়ে লেগেছে। তাদের এঅনিয়মে সাথে সড়ক ও জনপদ বিভাগের কিছু অসাধু কর্মকর্তা জড়িত বলে অভিযোগ উঠেছে।

ইতিমধ্যে এ প্রকল্প নিয়ে ব্যবসায়ী, সাধারণ নাগরিক, সুশীল সমাজসহ সোস্যাল মিডিয়ায় ব্যপক সমালোচনার মুখে শুক্রবার সন্ধ্যায় সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান সালাউদ্দিন টিপু অনিয়মের বিষয়ে সর্তক করে, কাজের স্টিমেট সাথে রেখে নির্মান কাজ করার জন্য বলেন।

এবিষয়ে জানতে চেয়ে লক্ষ্মীপুর সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী কর্মকর্তা জহিরুল ইসলামকে বারবার কল করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
lube
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat