×
সদ্য প্রাপ্ত:
চকরিয়ায় যুবদলের দ্বি বার্ষিকী কাউন্সিল সম্মেলন ২০২৪ অনুষ্ঠিত রাঙ্গাবালীতে প্রাথমিকের সহকারী শিক্ষকদের দশম গ্রেড বাস্তবায়নের দাবি চকরিয়ায় বাসের ধাক্কায় মোটরসাইকেলের ১ আরোহী নিহত" মহিপুরে চোর চক্রের ৩ সদস্য গ্রেফতার দীর্ঘ ১৬ বছর পর দেশে আসলেন ব্রাহ্মণবাড়িয়া বিএনপি নেতা ইব্রাহিম ফরিদপুর বিসিসি ও পলিটেকনিক ইনস্টিটিউটের সাথে সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষরিত বরিশাল রেঞ্জ ডিআইজির বরগুনা পুলিশের বিশেষ কল্যাণ সভায় যোগদান ভান্ডারিয়াকে বাল্য বিবাহ মুক্ত উপজেলা ঘোষনা রাণীশংকৈলে পুষ্টি বিষয়ক সচেতনামূলক ক্যাম্পেইনিং পুষ্টি মেলার সমাপনী ও পুরস্কার বিতরন গাইবান্ধায় পুকুর থেকে শিশুর মরদেহ উদ্ধার, সৎ মা আটক
  • প্রকাশিত : ২০২৪-০৪-১৮
  • ৭৩ বার পঠিত
মোহাম্মদ মিজানুর রহমান, মানিকগঞ্জ: মানিকগঞ্জের ঘিওর  উপজেলার পয়লা বাস স্ট্যান্ড মোড় হতে  সড়ক ও জনপথের গাছ চুরি করে কেটে বিক্রির অভিযোগ উঠেছে ইউনিয়ন পরিষদের সচিব জাহাঙ্গীর কাজীর বিরুদ্ধে। 

সরজমিনে গিয়ে  জানা যায়, পয়লা বাসস্ট্যান্ড মসজিদের সভাপতি জাহাঙ্গীর কাজীর নির্দেশে জহির নামের এক অটো চালক মনোয়ার হোসেনের কাছে গাছটি বিক্রি করে দেয়। তিনি একজন সরকারি কর্মচারী  হয়ে সরকারি নিয়ম নীতির তোয়াক্কা না করে নিজের খেয়াল খুশি মতো সড়ক ও জনপথের গাছ বিক্রি করেছে।   রাস্তার মাটি  রক্ষণশীল গাছটি কাটার ফলে   হুমকির মুখে পড়ছে সড়ক ও জনপথের রাস্তাটি। অন্যদিকে পরিবেশের ও মারাত্মক ক্ষতিসাধন হচ্ছে মনে করেন সুশীল সমাজ । তারা আরো জানান, রাতের আঁধারে সড়ক ও জনপথের জায়গার উপর মসজিদ তৈরি করে যান চলাচলে বিঘ্ন ঘটায় এবং এলাকার বিভিন্ন মানুষের কাছ থেকে ধান্দা ফিকির করে যাচ্ছে জাহাঙ্গীর কাজী। এ যেনো দেখার কেউ নেই। 

গাছের ক্রেতা মনোয়ার হোসেন জানান,জহির আমাকে গাছ কাটতে বলেছে তাই আমি গাছ কেটেছি। 

মসজিদ কমিটির সভাপতি জাহাঙ্গীর কাজী বলেন, অজুখানা করার জন্য কাউকে না জানিয়ে গাছটি কেটে ফেলে রেখেছি। 
ঘিওর উপজেলা বন কর্মকর্তা সাইফুল ইসলামের সাথে কথা বললে তিনি বলেন, এই গাছ আমাদের না সড়ক ও জনপথের। এটা তাদের ব্যাপার। মানিকগঞ্জ জেলা সড়ক ও জনপদের সাব ডিভিশনাল ইঞ্জিনিয়ার আব্দুল কাদের জিলানী বলেন, ওই গাছ বনবিভাগের , তার পরেও আমরা তদন্ত করে দেখব এবং আইন অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নিব । 
এ বিষয়ে ঘিওর  উপজেলা নির্বাহী অফিসার কে ফোন করলে ফোন রিসিভ করেন নি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
lube
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat