×
সদ্য প্রাপ্ত:
চকরিয়ায় যুবদলের দ্বি বার্ষিকী কাউন্সিল সম্মেলন ২০২৪ অনুষ্ঠিত রাঙ্গাবালীতে প্রাথমিকের সহকারী শিক্ষকদের দশম গ্রেড বাস্তবায়নের দাবি চকরিয়ায় বাসের ধাক্কায় মোটরসাইকেলের ১ আরোহী নিহত" মহিপুরে চোর চক্রের ৩ সদস্য গ্রেফতার দীর্ঘ ১৬ বছর পর দেশে আসলেন ব্রাহ্মণবাড়িয়া বিএনপি নেতা ইব্রাহিম ফরিদপুর বিসিসি ও পলিটেকনিক ইনস্টিটিউটের সাথে সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষরিত বরিশাল রেঞ্জ ডিআইজির বরগুনা পুলিশের বিশেষ কল্যাণ সভায় যোগদান ভান্ডারিয়াকে বাল্য বিবাহ মুক্ত উপজেলা ঘোষনা রাণীশংকৈলে পুষ্টি বিষয়ক সচেতনামূলক ক্যাম্পেইনিং পুষ্টি মেলার সমাপনী ও পুরস্কার বিতরন গাইবান্ধায় পুকুর থেকে শিশুর মরদেহ উদ্ধার, সৎ মা আটক
  • প্রকাশিত : ২০২০-০৯-২৪
  • ৮০ বার পঠিত

স্বাধীনবাংলা,ঢাকা প্রতিনিধি:

সৌদি এয়ারলাইনসের টিকিট প্রত্যাশীদের মধ্যে এক থেকে ৫০০ পর্যন্ত টোকেনপ্রাপ্তদের আজ টিকিট দেয়া হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। আর ৫০১ থেকে ৮৫০ পর্যন্ত টোকেনপ্রাপ্তদের দেয়া হবে আগামীকাল। এরপর পর্যায়ক্রমে শনিবার দেয়া হবে ৮৫১ থেকে ১২শ এবং রোববার দেয়া হবে ১২শ এক থেকে ১৫শ পর্যন্ত টোকেনপ্রাপ্তদের টিকিট।

এখন পর্যন্ত ছয় হাজার টিকিট প্রত্যাশীকে টোকেন দেয়া হয়েছে। তাদের প্রত্যেককেই সিরিয়াল মেনে টিকিট দেয়া হবে। যারা এখনও টোকেন পাননি তাদেরকে আগামী বৃহস্পতিবার থেকে টোকেন দেয়া শুরু হবে, এমনটাই জানিয়েছেন সৌদি এয়ারলাইনস কর্তৃপক্ষ

 

এদিকে টিকিট টোকেনের বিষয়ে সুনির্দিষ্ট নির্দেশনা থাকলেও রাজধানীর সোনারগাঁও হোটেলের সৌদি এয়ারলাইনসের বুথের সামনে ভিড় করেছেন অনেক প্রবাসী। তাদের লাইনে দাঁড়ানো এবং শৃঙ্খলা রক্ষায় সহায়তা করছে পুলিশ। ভিড় থাকায় কারওয়ান বাজারে যান চলাচল কিছুটা ব্যাহত হচ্ছে। সোনারগাঁও হোটেল সংলগ্ন সড়কের তিন লেনের মধ্যে দুই লেনই বন্ধ, এক লেন দিয়ে একসারিতে ধীরগতিতে চলাচল করছে যানবাহন।

ভিসার মেয়াদ বাড়ানো টিকিটের জন্য দিন ধরে বিক্ষোভ করেন সৌদি প্রবাসী শ্রমিকরা। দিনের বিক্ষোভের পর অবশেষে আসে সমাধান। ইকামার মেয়াদ ২৪ দিন বাড়ানোর সিদ্ধান্ত জানিয়েছে সৌদি আরব সরকার। রোববার থেকে শুরু হচ্ছে নতুন ভিসা দেয়াও।

বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী কে আব্দুল মোমেন জানিয়েছেন, প্রয়োজনে ইকামার মেয়াদ আরো বাড়াতে রাজি হয়েছে সৌদি সরকার। এদিকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত রিয়াদ জেদ্দায় ৪টি বিশেষ ফ্লাইট পরিচালনার অনুমতি পেয়েছে বিমান।

সৌদি সরকারের সঙ্গে আলোচনার পর বুধবার রাতে পররাষ্ট্রমন্ত্রী কে আব্দুল মোমেন জানান, বাংলাদেশের শ্রমিকদের ইকামার মেয়াদ ২৪ দিন বাড়ানো হয়েছে প্রয়োজনে তা আরো বাড়াবে। পাশাপাশি রোববার থেকেই শুরু হচ্ছে নতুন ভিসা দেয়া। এটা আমাদের জন্য খুবই ভালো সংবাদ।

পররাষ্ট্রমন্ত্রী আরো বলেন, সৌদি সরকার বিমান বাংলাদেশ এয়ারলাইনসের অবতরণের অনুমতি দিয়েছে যা বাংলাদেশিদের সুষ্ঠুভাবে সেখানে ফেরাতে সহায়তা করবে। বাংলাদেশ সরকারও সমস্ত সৌদি এয়ারলাইন্সকে এদেশে অবতরণ এবং বাংলাদেশিদের সৌদি আরবে নেয়ার অনুমতি দিয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
lube
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat