×
সদ্য প্রাপ্ত:
চকরিয়ায় যুবদলের দ্বি বার্ষিকী কাউন্সিল সম্মেলন ২০২৪ অনুষ্ঠিত রাঙ্গাবালীতে প্রাথমিকের সহকারী শিক্ষকদের দশম গ্রেড বাস্তবায়নের দাবি চকরিয়ায় বাসের ধাক্কায় মোটরসাইকেলের ১ আরোহী নিহত" মহিপুরে চোর চক্রের ৩ সদস্য গ্রেফতার দীর্ঘ ১৬ বছর পর দেশে আসলেন ব্রাহ্মণবাড়িয়া বিএনপি নেতা ইব্রাহিম ফরিদপুর বিসিসি ও পলিটেকনিক ইনস্টিটিউটের সাথে সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষরিত বরিশাল রেঞ্জ ডিআইজির বরগুনা পুলিশের বিশেষ কল্যাণ সভায় যোগদান ভান্ডারিয়াকে বাল্য বিবাহ মুক্ত উপজেলা ঘোষনা রাণীশংকৈলে পুষ্টি বিষয়ক সচেতনামূলক ক্যাম্পেইনিং পুষ্টি মেলার সমাপনী ও পুরস্কার বিতরন গাইবান্ধায় পুকুর থেকে শিশুর মরদেহ উদ্ধার, সৎ মা আটক
  • প্রকাশিত : ২০২৪-০৩-০৪
  • ৭৪ বার পঠিত
নিজস্ব প্রতিবেদক: আগামী ৯ মার্চ ময়মনসিংহ সিটি কর্পোরেশন নির্বাচন। সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র প্রার্থীদের পাশাপাশি কাউন্সিলর  প্রার্থীদের প্রচার-প্রচারণায় ৩৩ টি ওয়ার্ডের কাউন্সিলরদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা পরিলক্ষিত হচ্ছে।দিন যতই ঘনিয়ে আসছে নির্বাচনে প্রার্থীরা নিজেদের জয়ের ব্যাপারে আত্নবিশ্বাসী হয়ে উঠছে।জমজামাট নির্বাচন পরিলক্ষিত হচ্ছে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের ১৮ নম্বর ওয়ার্ডে। 

গত নির্বাচনে ১৮ নং ওয়ার্ডে হাবিবুর রহমান হবি ২হাজার ৮শত ১৯ ভোট পেয়ে জয়ী হয়েছে। নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন জামাল হোসেন রোজ। নির্বাচিত হয়ে দায়িত্ব গ্রহণের পরপরই শুরু হয়ে যায় বিশ্বব্যাপী করোনা মহামারী। বাদ যায় নাই ময়মনসিংহের নগরীর ঘনবসতিপূর্ণ ১৮ নং ওয়ার্ড। 

এই এলাকায় রয়েছে ঘিঞ্জি পরিবেশ আদর্শ কলোনি, মালঞ্চ কলোনী ও ইসলাম বাগসহ স্লাম এলাকা যেখানে সেটে আছে ঘরের সাথে ঘর,মানুষের সাথে সাথে মানুষ। করোনা সংকটকালীন সময়ে পাশে দাঁড়াতে গিয়ে নিজেও বারবার পরিবারসহ করোনায় আক্রান্ত হয়েছেন তাই বলে ঘরে বসে থাকেননি। করোনা কালীন সংকট সময়ে হ্যান্ডসেনিটাইজার ও মাস্ক বিতরণ, সচেতনতা বৃদ্ধি,নিজস্ব অর্থায়নে ১২৭ টন চাউল এর সাথে  আনুপাতিক হারে তৈল,ডাল, আলু সরবরাহের পাশাপাশি  শতাধিক পরিবারের মাঝে নগদ অর্থ প্রদান করেছেন তিনি। সরকারি সহায়তা ১১শত ৯২ জনকে ২৫ শত টাকা সফলভাবে সরবরাহ করেছেন।অত্র ওয়ার্ডের আদর্শ কলোনি ও  ইসলামবাগে কমিউনিটি টয়লেট,ওয়াটার পয়েন্ট স্থাপন করেছেন। অন্ধকার ও ভিতিকর পরিবেশ থেকে আলোকিত এলাকায় রূপান্তরের জন্য ৩৫৭ টি বিদ্যুৎ খুঁটির মাধ্যমে আলোকিত করেছেন এই এলাকাটি,রাতের আঁধারে এই জনপদে এখন আর সমস্যা হয় না। 

এলাকার উন্নয়নের জন্য ১৯ শত৭৫ মিটার আরসিসি ড্রেন ও সড়কের কাজ করেছেন। কাঁচামালের দাম বেড়ে যাওয়ায় কিছু কাজ অসম্পূর্ণ রয়েছে। ৭শত ২ জনকে বিভিন্ন প্রকারের ভাতা প্রদানের ব্যবস্থা করেছেন।উন্নয়নের বিষয়ে জানতে চাইলে দৌলত মুন্সি রোডের রমজান আলী বলেন সততা ও উন্নয়নের জন্য এলাকার সর্বসাধারণের সাথে তার রয়েছে গনযোগাযোগ ও আন্তরিকতা।তিনি মনে করেন করোনা কালীন সময়ে হাবিবুর রহমান হবি যেভাবে মানুষের পাশে দাঁড়িয়েছে আমরা তাই তার পাশে আছি। ওয়ার্ডের ভোটার ফরিদ জানান হাবিবুর রহমান হবি  সৎ ও যোগ্য লোক এলাকার উন্নয়নে কাজ করেছেন তাই আমরা তাকেই চাই। একান্ত সাক্ষাৎকারে হাবিবুর রহমান হবি বলেন আমি আমার সর্বস্ব দিয়ে এলাকার উন্নয়নে এলাকাবাসীর সেবক হয়ে সব সময় পাশে থেকেছি। 

তাই আমার জনপ্রিয়তায় ঈশ্বর্বিত হয়ে কে বা কারা প্রতিদিন রাতের আঁধারে পোস্টার ছিড়ে ফেলে। আমি ১৮ নং ওয়ার্ড বাসির সাথে ছিলাম আছি এবং থাকব।হাবিবুর রহমান হবি ময়মনসিংহের  বিশিষ্ট ব্যবসায়ী মরহুম সুরুজ  আলীর সুযোগ্য সন্তান।সবকিছু মিলিয়ে এবার তার জনপ্রিয়তা তুঙ্গে।ধর্মপ্রাণ মুসল্লিদের কথা চিন্তা করে নিজ উদ্যোগে  এলাকায় বায়তুল মুহাইমীন নামে সাত তলা মসজিদ নির্মাণ কাজ শুরু করেন ইতিমধ্যে তিন তালার কাজ সম্পূর্ণ হয়েছে।তবে অনেকে মনে করেন যেই পাশ করুক টিফিন ক্যারিয়ার প্রতিকের প্রার্থীর সাথেই প্রতিদ্বন্দ্বিতা হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
lube
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat