×
সদ্য প্রাপ্ত:
চকরিয়ায় যুবদলের দ্বি বার্ষিকী কাউন্সিল সম্মেলন ২০২৪ অনুষ্ঠিত রাঙ্গাবালীতে প্রাথমিকের সহকারী শিক্ষকদের দশম গ্রেড বাস্তবায়নের দাবি চকরিয়ায় বাসের ধাক্কায় মোটরসাইকেলের ১ আরোহী নিহত" মহিপুরে চোর চক্রের ৩ সদস্য গ্রেফতার দীর্ঘ ১৬ বছর পর দেশে আসলেন ব্রাহ্মণবাড়িয়া বিএনপি নেতা ইব্রাহিম ফরিদপুর বিসিসি ও পলিটেকনিক ইনস্টিটিউটের সাথে সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষরিত বরিশাল রেঞ্জ ডিআইজির বরগুনা পুলিশের বিশেষ কল্যাণ সভায় যোগদান ভান্ডারিয়াকে বাল্য বিবাহ মুক্ত উপজেলা ঘোষনা রাণীশংকৈলে পুষ্টি বিষয়ক সচেতনামূলক ক্যাম্পেইনিং পুষ্টি মেলার সমাপনী ও পুরস্কার বিতরন গাইবান্ধায় পুকুর থেকে শিশুর মরদেহ উদ্ধার, সৎ মা আটক
  • প্রকাশিত : ২০২৪-০৩-০৪
  • ৫৭ বার পঠিত
নকলা (শেরপুর) প্রতিনিধি: শেরপুর জেলার নকলা প্রেস ক্লাবের সম্মানিত সদস্য, শেরপুর প্রেসক্লাবের সিনিয়র সদস্য প্রথিতযশা সাংবাদিক, বিশিষ্ট কবি ও কলামিস্ট তালাত মাহমুদ ইন্তেকাল করেছেন; ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তাঁর হঠাৎ মৃত্যুতে সাংবাদিকসহ বিভিন্ন মহল আলাদা ভাবে শোক প্রকাশ করেছেন।

রোববার (৩ মার্চ) সন্ধ্যা সোয়া ৭টায় (০৭:১৫ মিনিট) শেরপুর সদর হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মরহুমের প্রথম জানাযা নামাজ আগামীকাল সোমবার (৪ মার্চ) সকাল ১১টায় শেরপুর শহরের তেরাবাজার জামিয়া সিদ্দিকিয়া মাদ্রাসা প্রাঙ্গণে এবং দুপুর আড়াইটায় (০২:৩০ মিনিট) জেলার নকলা উপজেলাধীন ৯নং চন্দ্রকোনা ইউনিয়নের বাছুরআলগা গ্রামের নিজ বাড়ির আঙ্গিনায় দ্বিতীয় জানাযা নামাজ অনুষ্ঠিত হবে বলে পরিবার সূত্রে জানা গেছে।

প্রথিতযশা সাংবাদিক কবি কলামিস্ট তালাত মাহমুদ-এঁর মৃত্যুতে শেরপুর প্রেসক্লাব, নকলা প্রেসক্লাব, প্রেসক্লাব নালিতাবাড়ী, নালিতাবাড়ী উপজেলা প্রেসক্লাব, শ্রীবরদী প্রেসক্লাব, ঝিনাইগাতী প্রেসক্লাব, জাতীয় সাংবাদিক সংস্থা শেরপৃুর জেলা শাখাসহ নকলা, নালিতাবাড়ী, শ্রীবরদী ও ঝিনাইগাতী উপজেলা শাখা; শেরপুর ইয়ূথ রিপোর্টার্স ক্লাব ও নকলা ইয়ূথ রিপোর্টার্স ক্লাব, শেরপুর অনলাইন জার্নালিস্ট ফোরাম, মানবাধিকার সংস্থা সৃষ্টি হিউম্যান রাইটস সোসাইটি, শেরপুর গ্র্যাজুয়েট ক্লাব, কবি সংঘ বাংলাদেশ, শেরপুর রিপোর্টার্স ইউনিটি, রক্তসৈনিক বাংলাদেশ, আজকের তারুণ্য, পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলন, রক্তদান সংস্থা (রজীবা), সম্মিলিত স্বেচ্ছাসেবী ফোরাম, উন্মোচন সাহিত্য পরিষদ, প্রিয় শিক্ষালয় পরিবারসহ বিভিন্ন সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক ও সেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকে এবং বিভিন্ন গণমাধ্যম পরিবারের পক্ষথেকে আলাদা ভাবে শোক প্রকাশ করা হয়েছে। শোক প্রকাশকারী সকলেই মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনার পাশাপাশি মরহুমের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

তালাত মাহমুদ মৃত্যুকালে স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তিনি কবি সংঘ বাংলাদেশ-এর সভাপতি, ঢাকা রিপোর্টের সহযোগী সম্পাদক, বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও সেচ্ছাসেবী সংগঠনের উপদেষ্টার দায়িত্বে ছিলেন। তাঁর মৃত্যুতে শেরপুরের সাহিত্য ও সাংবাদিকতা জগতে এক বিরাট শূন্যতার সৃষ্টি হলো বলে অনেকে মনে করছেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
lube
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat