×
সদ্য প্রাপ্ত:
চকরিয়ায় যুবদলের দ্বি বার্ষিকী কাউন্সিল সম্মেলন ২০২৪ অনুষ্ঠিত রাঙ্গাবালীতে প্রাথমিকের সহকারী শিক্ষকদের দশম গ্রেড বাস্তবায়নের দাবি চকরিয়ায় বাসের ধাক্কায় মোটরসাইকেলের ১ আরোহী নিহত" মহিপুরে চোর চক্রের ৩ সদস্য গ্রেফতার দীর্ঘ ১৬ বছর পর দেশে আসলেন ব্রাহ্মণবাড়িয়া বিএনপি নেতা ইব্রাহিম ফরিদপুর বিসিসি ও পলিটেকনিক ইনস্টিটিউটের সাথে সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষরিত বরিশাল রেঞ্জ ডিআইজির বরগুনা পুলিশের বিশেষ কল্যাণ সভায় যোগদান ভান্ডারিয়াকে বাল্য বিবাহ মুক্ত উপজেলা ঘোষনা রাণীশংকৈলে পুষ্টি বিষয়ক সচেতনামূলক ক্যাম্পেইনিং পুষ্টি মেলার সমাপনী ও পুরস্কার বিতরন গাইবান্ধায় পুকুর থেকে শিশুর মরদেহ উদ্ধার, সৎ মা আটক
  • প্রকাশিত : ২০২৪-০৯-১০
  • ৩৪ বার পঠিত
শিবচর(মাদারীপুর) প্রতিনিধি:

মাদারীপুরের শিবচর-জাজিরা আঞ্চলিক সড়কের চান্দেরচরে রাস্তার পাশে ময়লার ভাগারে পরিণত হয়েছে। এসব ময়লার স্তূপ থেকে বের হওয়া উৎকট দূর্গন্ধ ও ধোঁয়ায় চরম বিপাকে পড়ছেন পথচারীসহ এলাকাবাসী। 

সরেজমিনে গিয়ে দেখা যায়, সড়কের পাশেই ময়লার স্তূপ। বিপরীত পাশে নূরুল আমিন ডিগ্রী কলেজ, উমেদপুর উচ্চ বিদ্যালয়, উমেদপুর প্রাথমিক বিদ্যালয়, উমেদপুর ওজিফা রবিউল্লাহ লাইসিয়াম উচ্চ বিদ্যালয়সহ মসজিদসহ জনবহুল এলাকা। প্রতিদিন এই সড়ক দিয়ে হাজার হাজার মানুষের যাতায়াত। ময়লার ভাগারের কারণে ওই সমস্ত পথচারী ও শিক্ষার্থীদের চলাচলে ব্যাপক সমস্যা হচ্ছে। 

স্থানীয়দের অভিযোগ, অপরিকল্পিতভাবে দিনের পর দিন ওই এলাকায় চান্দেরচর বাজারসহ আশপাশের মানুষ ময়লা ফেলে চলেছে। পাশেই ৫টি শিক্ষাপ্রতিষ্ঠান রয়েছে। প্রতিদিন প্রায় ৫হাজার শিক্ষার্থী এই শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে আসাযাওয়ার সময় ময়লার উৎকট দূর্গন্ধ সয়ে চলাচল করতে হয়। এতে কোমলমতি শিক্ষার্থীদের বিভিন্নরকম স্বাস্থ্য ঝুঁকিতে পরতে হচ্ছে। ওই স্থান দিয়ে যাতায়াতের সময় স্কুল-কলেজের শিক্ষার্থীসহ পথচারীদের নাকে কাপড় দিয়ে চলাচল করতে হয়। 

শিবচর উপজেলা স্বাস্থ্যকর্মকর্তা ডাঃ ফাতেমা মাহজাবিন  বলেন, যেখানে সেখানে ময়লার স্তূপ পরিবেশ দূষণ করে। তার উপর জনবহুল এলাকায় এভাবে ময়লা আবর্জনা ফেললে নানা রকম রোগবালাই হতে পারে। বিশেষ করে শিশুদের শ্বাসকষ্টসহ পানি ও বায়ু বাহিত রোগবালাইয়ের ঝুঁকি আছে।

শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল আল মামুন বলেন, যেহেতু যত্রতত্র ময়লা ফেলরার কারণে স্থানীয় ও পথচারীদের সমস্যা হচ্ছে। আমরা খুব শীঘ্রই ওই স্থানটি থেকে ময়লার স্তূপ সরানোর ব্যবস্থা করবো। হাটবাজার ও আশপাশের মানুষের সুবিধার্থে একটি নির্দিষ্ট নিরাপদ স্থানে ময়লা ফেলানোর জন্য জায়গা নির্ধারণ করা হবে। শিক্ষাপ্রতিষ্ঠান বা জনবহুল এলাকায় এভাবে ময়লার ভাগার রাখা কোনভাবেই যুক্তিসংগত নয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
lube
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat