×
সদ্য প্রাপ্ত:
চকরিয়ায় যুবদলের দ্বি বার্ষিকী কাউন্সিল সম্মেলন ২০২৪ অনুষ্ঠিত রাঙ্গাবালীতে প্রাথমিকের সহকারী শিক্ষকদের দশম গ্রেড বাস্তবায়নের দাবি চকরিয়ায় বাসের ধাক্কায় মোটরসাইকেলের ১ আরোহী নিহত" মহিপুরে চোর চক্রের ৩ সদস্য গ্রেফতার দীর্ঘ ১৬ বছর পর দেশে আসলেন ব্রাহ্মণবাড়িয়া বিএনপি নেতা ইব্রাহিম ফরিদপুর বিসিসি ও পলিটেকনিক ইনস্টিটিউটের সাথে সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষরিত বরিশাল রেঞ্জ ডিআইজির বরগুনা পুলিশের বিশেষ কল্যাণ সভায় যোগদান ভান্ডারিয়াকে বাল্য বিবাহ মুক্ত উপজেলা ঘোষনা রাণীশংকৈলে পুষ্টি বিষয়ক সচেতনামূলক ক্যাম্পেইনিং পুষ্টি মেলার সমাপনী ও পুরস্কার বিতরন গাইবান্ধায় পুকুর থেকে শিশুর মরদেহ উদ্ধার, সৎ মা আটক
  • প্রকাশিত : ২০২৪-০৯-০৩
  • ৩৪ বার পঠিত
মনিরুজ্জামান মনির, শেরপুর: 

ঐতিহ্যবাহী শেরপুর প্রেসক্লাবের কমিটি গঠনকল্পে জেলা ও উপজেলায় কর্মরত নবীন প্রবীণ সাংবাদিকদের সাথে নিয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ৩ সেপ্টেম্বর মঙ্গলবার সকাল ১১টায় জেলা শহরের মাধবপুর উৎসব কমিউনিটি সেন্টারে শেরপুর প্রেসক্লাবের আয়োজনে ওই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

শেরপুর প্রেসক্লাব সাধারণ সম্পাদক আদিল মাহমুদ উজ্জলের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন এবং সভাপতিত্বে করেন শেরপুর প্রেসক্লাব সিনিয়র সহ -সভাপতি এসএম শহিদুল ইসলাম, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক সিনিয়র সাংবাদিক  আবুল হাশিম, সাবেক  সহ- সাংগঠনিক সম্পাদক জিএইচ হান্নান।  

এছাড়াও অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন শেরপুর প্রেসক্লাবের সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক মারুফুর রহমান, নালিতাবাড়ী প্রেসক্লাব সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম মনির, সাংবাদিক মোঃ হারুনূর রশীদ, জাহাঙ্গীর আলম তালুকদার, শফিউল আলম লাভলু, মনজুরুল ইসলাম মঞ্জু, জাকীয়া পারভীন প্রমুখ।

এসময় বক্তারা, ছাত্র জনতার গণঅভ্যুত্থানে শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকারের পতন ঘটলে কয়েকদিন পর রাতের আধারে সাংবাদিকদের বাড়ি বাড়ি গিয়ে সকল সাংবাদিকদের অংশগ্রহণের মাধ্যমে একটি কমিটি গঠন হবে বলে তাদের কাছ থেকে স্বাক্ষর নিয়ে পরদিন ২২ আগস্ট সন্ধ্যায় কয়েকজন সাংবাদিক মিলে প্রেসক্লাবের তালা ভেঙ্গে ভেতরে প্রবেশ করে একটি ২২ সদস্য বিশিষ্ট কমিটির ঘোষণা দেয়। কিন্তু এ কমিটি গঠনের পর শেরপুর জেলায় কর্মরত সাংবাদিকদের মাঝে বিরূপ প্রতিক্রিয়া দেখা যায়। উঠে সমালোচনার এবং নিন্দার ঝড়। তারা বিএনপির নেতৃবৃন্দের নাম ভাঙ্গিয়ে কমিটি গঠন করে এবং এতে করে ওই নেতৃবৃন্দের মাঝে এক বিরূপ প্রতিক্রিয়া দেখা দেয় বলে আলোচনা সভায় এমনটাই অভিযোগ করেন। পরবর্তীতে জেলা বিএনপির ওই কমিটি সম্পর্কে অবগত নয় বলে এক প্রেস বিজ্ঞপ্তি প্রদান করা হয়। 

অপরদিকে আলোচনায় উপস্থিত সকল সাংবাদিকদের দাবি জেলায় সাংবাদিকদের কল্যাণে কাজ করার লক্ষ্যে সকলের অংশগ্রহণে প্রেসক্লাবের কমিটি গঠন করা হোক। এসময় সিনিয়র সাংবাদিকরা শীঘ্রই সকলের মতামতের ভিত্তিতে শেরপুর প্রেসক্লাবের কমিটি গঠন করা হবে বলে তারা উপস্থিত সাংবাদিকদের আশ্বস্থ করেন।

সভায় শেরপুর জেলা এবং উপজেলায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
lube
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat