×
সদ্য প্রাপ্ত:
চকরিয়ায় যুবদলের দ্বি বার্ষিকী কাউন্সিল সম্মেলন ২০২৪ অনুষ্ঠিত রাঙ্গাবালীতে প্রাথমিকের সহকারী শিক্ষকদের দশম গ্রেড বাস্তবায়নের দাবি চকরিয়ায় বাসের ধাক্কায় মোটরসাইকেলের ১ আরোহী নিহত" মহিপুরে চোর চক্রের ৩ সদস্য গ্রেফতার দীর্ঘ ১৬ বছর পর দেশে আসলেন ব্রাহ্মণবাড়িয়া বিএনপি নেতা ইব্রাহিম ফরিদপুর বিসিসি ও পলিটেকনিক ইনস্টিটিউটের সাথে সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষরিত বরিশাল রেঞ্জ ডিআইজির বরগুনা পুলিশের বিশেষ কল্যাণ সভায় যোগদান ভান্ডারিয়াকে বাল্য বিবাহ মুক্ত উপজেলা ঘোষনা রাণীশংকৈলে পুষ্টি বিষয়ক সচেতনামূলক ক্যাম্পেইনিং পুষ্টি মেলার সমাপনী ও পুরস্কার বিতরন গাইবান্ধায় পুকুর থেকে শিশুর মরদেহ উদ্ধার, সৎ মা আটক
  • প্রকাশিত : ২০২৪-০৮-১৫
  • ২৮ বার পঠিত
ঝালকাঠি প্রতিনিধি:
“স্যার আমরা বিচার কি পাবো না? আমি কি নির্যাতিত হতেই থাকবো। গরীব মানুষেরা কি কোন বিচার পায় না! আমাদের কথা আপনারা একটু পত্রিকায় লেখেন, মিডিয়ায় তুলে ধরেন। আপনারা আমার কথা লিখলে হয়তো আমি সুবিচার পেতেও পারি।”

বলছিলাম ঝালকাঠি শহরের ৩ নং ওয়ার্ডের কবিরাজ বাড়ি সড়কের ভাড়াটিয়া স্বামী পরিত্যক্ত হামিদা বেগমের কথা।  অসহায় হামিদা বেগম ১ কন্যা ও ১ পুত্র সন্তানসহ মানবেতর জীবনযাপন করছেন। হামিদা বেগম জানান, তার স্বামী ভান্ডারিয়া নিবাসী খোকন মোল্লা আরেকটি বিয়ে করে সেই বউ নিয়া অন্যত্র বসবাস করেন। স্বামী খোকন মোল্লা হামিদা বেগমের কোন খোজ খবর রাখে না অনেক দিন। স্বামী পরিত্যক্ত হামিদার অসহায়ত্বের সুযোগ নিয়ে ঝালকাঠি সদরের কুতুবনগরের চান ফকিরের পুত্র আবুল ফকির (৪০), ইমন উদ্দিন হাওলাদারের পুত্র তাজেল হাওলাদার (৪৫), মন্নান বিশ্বাসের পুত্র মনির বিশ্বাস (৩৫), মো: সেলিম এর পুত্র রিয়াজ হাওলাদার (৩১),  বদু মৃধা’র কন্যা সাফিয়াসহ তাদের সহযোগীরা হয়রানি, টাকা আত্মসাৎ ও নির্যাতন চালায় বলে অভিযোগ হামিদা বেগমের। এব্যাপারে গত বছর ৪ সেপ্টেম্বর হামিদা ঝালকাঠি বিজ্ঞ সিনিয়র ম্যাজিষ্ট্রেট আমলী আদালতে সি.আর মামলা নং ৪৫৭/২০২৩ (ঝাল) দায়ের করেছেন। এছাড়া গতকাল (১৫ আগষ্ট) ঝালকাঠি সেনা ক্যাম্পের ইনচার্জ বরাবর প্রতিকার চেয়ে একটি আবেদন করেছেন। মামলা তুলে নেয়ার জন্য ভয়ভীতি পাল্টা মামলা হামলা চালিয়ে নাজেহাল করে হামিদাকে। হামিদার বসতঘর দখল ও ঘরের মালামাল নিয়ে যায় ওই সকল আসামীরা। ২টি সন্তান নিয়ে হামিদা ফুটপাতসহ বিভিন্ন জাযগায় দিনাতিপাত করে। আসামীদের বিরুদ্ধে স্কুল পড়ুয়া কন্যাকে ভয়ভীতি দেখানোর অভিযোগ করেন হামিদা।

মামলায় হামিদা উল্লেখ করেন, আসামীরা হামিদাকে বসত ঘর থেকে টেনে হেচরে  এলোপাতারি মারপিট করে। ঘরের স্বর্ণালংকার, টাকা পয়সা জোর পূর্বক নিয়ে যায। হামিদা নিজে ও তার কন্যা আহত হয়ে ঝালকাঠি ও বরিশাল হাসপাতালে চিকিৎসা গ্রহন করেন। তিনি পুলিশ সুপার, জেলা প্রশাসক ও ঝালকাঠি উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবর লিখিত অভিযোগ দিয়েও কোন প্রতিকার পায়নি বরং হ্যারেজমেন্ট হয়েছে বলেও জানান হামিদা বেগম। সুবিচার পাওয়ার আশায় হামিদা ধরনা ধরছেন আদালতের বারান্দায়, প্রশাসনের দরজায় ও মিডিয়াকর্মীদের অফিসে।

হামিদা বেগমের মেয়ে শায়লা ইসলাম জান্নাত বলেন, “আমাকে এবং আমার মাকে ওই সকল সন্ত্রাসীরা যৌন হয়রানিসহ মারধর ও ভয়ভীতি দেখাচ্ছে। আমাদের পরিবারের উপর জুলুম নির্যাতন চালাচ্ছে। আমাদের ঘরের মালামাল, টাকা পয়সা ছিনিয়ে নিয়ে গেছে।”  
হামিদার অভিযোগের বিষয়ে আবুল ফকির জানান, হামিদার বক্তব্য সম্পূর্ণ সঠিক নয়। তিনি অতিরঞ্জিত করে বলছেন।

হামিদা মানুষের নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানী করে। হামিদার দায়েরকৃত মিথ্যা মামলাটি আদালতের নির্দেশে  সিআইডিতে তদন্তাধীন রয়েছে।  হামিদার মামলা করা নেশা ও পেশা। সে মিথ্যা মামলা দিয়ে টাকা পয়সা দাবী করে মীমাংসা হতে চায়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
lube
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat