×
সদ্য প্রাপ্ত:
চকরিয়ায় যুবদলের দ্বি বার্ষিকী কাউন্সিল সম্মেলন ২০২৪ অনুষ্ঠিত রাঙ্গাবালীতে প্রাথমিকের সহকারী শিক্ষকদের দশম গ্রেড বাস্তবায়নের দাবি চকরিয়ায় বাসের ধাক্কায় মোটরসাইকেলের ১ আরোহী নিহত" মহিপুরে চোর চক্রের ৩ সদস্য গ্রেফতার দীর্ঘ ১৬ বছর পর দেশে আসলেন ব্রাহ্মণবাড়িয়া বিএনপি নেতা ইব্রাহিম ফরিদপুর বিসিসি ও পলিটেকনিক ইনস্টিটিউটের সাথে সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষরিত বরিশাল রেঞ্জ ডিআইজির বরগুনা পুলিশের বিশেষ কল্যাণ সভায় যোগদান ভান্ডারিয়াকে বাল্য বিবাহ মুক্ত উপজেলা ঘোষনা রাণীশংকৈলে পুষ্টি বিষয়ক সচেতনামূলক ক্যাম্পেইনিং পুষ্টি মেলার সমাপনী ও পুরস্কার বিতরন গাইবান্ধায় পুকুর থেকে শিশুর মরদেহ উদ্ধার, সৎ মা আটক
  • প্রকাশিত : ২০২৪-০৬-২৩
  • ৫৪ বার পঠিত
শায়েক আহমদ, কক্সবাজার:
কক্সবাজার আঞ্চলিক পাসপোর্ট অফিসে সীমাহীন দুর্নীতি, হয়রানী এবং দালালের দৌরাত্ম্য বন্ধের দাবিতে বিশাল মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে কক্সবাজার সাংবাদিক ফেডারেশন (সিএসএফ)।

রবিবার (২৩ জুন) সকাল ১০টায় সংগঠনের সভাপতি রুহুল আমিন সিকদারের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আমরা কক্সবাজারবাসী সংগঠন এর সহ সভাপতি কমরেড সমীর পাল। 

সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক মুজিবুল হক এর সঞ্চালনায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন বক্তা, সিনিয়র সাংবাদিক কামাল হোসেন আজাদ, সাংবাদিক শামসুল হক  শারেক, কক্সবাজার নাগরিক ফোরামের সাধারণ সম্পাদক অধ্যাপক আনোয়ারুল হক, কক্সবাজার সোসাইটির সভাপতি কমরেড গিয়াস উদ্দিন, আমরা কক্সবাজারবাসী সংগঠনের সহসভাপতি কামাল উদ্দিন রহমান পিয়ারো, কক্সবাজার সাংবাদিক ফেডারেশন এর প্রধান সমন্বয়ক ও বাংলাদেশ মফস্বল সাংবাদিক ইউনিয়ন কক্সবাজার জেলা শাখার সাধারণ সম্পাদক মো: শহীদুল্লাহ মেম্বার, সংগঠনের সাধারণ সম্পাদক সাংবাদিক মহসীন শেখ, যুগ্ম সাধারণ সম্পাদক কল্লোল দে চৌধুরী,যুগ্ম সাধারণ সম্পাদক সাংবাদিক রাশেদুল ইসলাম, সংগঠনের সাংগঠনিক সম্পাদক ও কক্সবাজার সদর উপজেলা প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক আরিফ উল্লাহ নূরী, আমরা কক্সবাজারবাসী সংগঠনের সমাজসেবা বিষয়ক সম্পাদক রুহুল কাদের শিলু, সংগঠনের মহিলা বিষয়ক সম্পাদক নাজমা সুলতানা রুমা, সাংবাদিক ইয়াসির আরাফাত, সহ দপ্তর সম্পাদক এআর মোবারক।

এতে সংহতি প্রকাশ করে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ নেতা ফরিদুল আলম, আওয়ামী লীগ নেতা ইউনুস বাঙালী, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি নুরুল আজিম কনক, জেলা ক্রীড়া সংস্থার অতিরিক্ত সাধারণ সম্পাদক জাহেদ ইফতেখার। 

বক্তারা বলেন, কক্সবাজার আঞ্চলিক পাসপোর্ট অফিসে দুর্নীতির যেনো শেষ নেই। অবৈধ অর্থের বিনিময়ে রোহিঙ্গাদের পাসপোর্ট দেওয়া হচ্ছে উল্লেখ করে বক্তারা আরও বলেন, কক্সবাজারের মানুষকে পাসপোর্ট করতে গেলে আমি রোহিঙ্গা নয় মর্মে প্রত্যায়ন দিতে হয়। এটি জেলা বাসীর জন্য খুবই লজ্জাজনক বিষয়। অথচ রোহিঙ্গারা সহজেই পাসপোর্ট হাতে পায় বলে অভিযোগ রয়েছে।  এছাড়াও দালাল ছাড়া পাসপোর্ট এর জন্য আবেদন করলে সাধারণ মানুষকে নানাভাবে হয়রানির শিকার হতে হয় বলেও অভিযোগ তুলেন বক্তারা। ইদানীং পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক এবং ওই অধিদপ্তরের কিছু অসাধু কর্মকর্তা কর্মচারী ছাড়াও তাদের রয়েছে অন্তত অর্ধশতাধিক দালাল। এই সিন্ডিকেটের নেতৃত্বে কথিত কিছু সাংবাদিকও রয়েছে বলেও দাবি করেন বিভিন্ন বক্তারা। এসব দালালের শরণাপন্ন না হয়ে পাসপোর্টের জন্য আবেদন করলে প্রয়োজনীয় কাগজপত্র দিলেও হয়রানির শিকার হতে হয় সাধারণ মানুষকে। কঠিন অসুস্থ হয়ে অথবা পড়ালেখা সহ জরুরি কাজে বিদেশে যেতে জরুরি ভিত্তিতে পাসপোর্ট এর আবেদন করলেও একই সমস্যার সম্মুখীন হতে হয়। একইভাবে পুলিশের তদন্ত রিপোর্টেও নানাভাবে হয়রানির শিকার হতে হয় বলেও বক্তারা অভিযোগ তুলেন। 

নেতৃবৃন্দরা বলেন, অনতিবিলম্বে কক্সবাজার আঞ্চলিক পাসপোর্ট অফিসে অনিয়ম দূর্নীতি বন্ধ করা নাহলে আগামীতে কঠোর আন্দোলনের ডাক দিতে বাধ্য হবে কক্সবাজার সাংবাদিক ফেডারেশন (সিএসএফ)। দুর্নীতি দমন করা না গেলে সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন হবে বলেও দাবি করেন নেতৃবৃন্দ। 

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে আরও উপস্থিত ছিলেন উপজেলা প্রেসক্লাব উখিয়ার সভাপতি এবং কক্সবাজার সাংবাদিক ফেডারেশন এর সহ সভাপতি এম আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক শাকুর মাহমুদ চৌধুরী, সাংবাদিক ওসমান গনি ইলি   সাংবাদিক জামাল উদ্দিন, সাংবাদিক সাইফুল ইসলাম, সাংবাদিক এস্তে ফারুক, সাংবাদিক এম সাইফুল ইসলাম, সাংবাদিক শায়েক আহমদ, মাহমুদুল করিম ও সাংবাদিক আবু সালেম প্রমূখ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
lube
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat