×
সদ্য প্রাপ্ত:
চকরিয়ায় যুবদলের দ্বি বার্ষিকী কাউন্সিল সম্মেলন ২০২৪ অনুষ্ঠিত রাঙ্গাবালীতে প্রাথমিকের সহকারী শিক্ষকদের দশম গ্রেড বাস্তবায়নের দাবি চকরিয়ায় বাসের ধাক্কায় মোটরসাইকেলের ১ আরোহী নিহত" মহিপুরে চোর চক্রের ৩ সদস্য গ্রেফতার দীর্ঘ ১৬ বছর পর দেশে আসলেন ব্রাহ্মণবাড়িয়া বিএনপি নেতা ইব্রাহিম ফরিদপুর বিসিসি ও পলিটেকনিক ইনস্টিটিউটের সাথে সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষরিত বরিশাল রেঞ্জ ডিআইজির বরগুনা পুলিশের বিশেষ কল্যাণ সভায় যোগদান ভান্ডারিয়াকে বাল্য বিবাহ মুক্ত উপজেলা ঘোষনা রাণীশংকৈলে পুষ্টি বিষয়ক সচেতনামূলক ক্যাম্পেইনিং পুষ্টি মেলার সমাপনী ও পুরস্কার বিতরন গাইবান্ধায় পুকুর থেকে শিশুর মরদেহ উদ্ধার, সৎ মা আটক
  • প্রকাশিত : ২০২৪-০৩-০৫
  • ৩৫৬ বার পঠিত
মোঃ মোরসালিন গৌরীপুর প্রতিনিধি: বর্তমান ময়মনসিংহ বিভাগের গৌরীপুর এবং পূর্বধলা থানাধীন শ্যামগঞ্জ বাজার এর গোলকপুর এস্ট্যাটের জমিদার শ্যামচন্দ্র বাহাদুর চৌধুরীর একমাত্র ছেলে শম্ভুচন্দ্র রায় চৌধুরীর নাম অনুসারে প্রায় আড়াইশো বছর পূর্বে এই জনপদের নাম হয়  শ্যামগঞ্জ । কালের বিবর্তনে ব্যবসায়ীদের প্রাণ কেন্দ্র হয়ে উঠে এই শ্যামগঞ্জ বাজার। ঐতিহ্যবাহী  এই শ্যামগঞ্জ বাজারে ছিলো না কোন সংগঠিত ব্যবসায়ী সমিতি। দীর্ঘ বছর পর ছয় সদস্য বিশিষ্ট একটি ব্যবসায়ী সমিতি অনুমোদন করা হয়েছে।

এক বছর মেয়াদী এই কমিটিতে সভাপতি হিসেবে দায়িত্ব পালন করবেন নিউ আরাফাত মেজর অটো রাইস মিলের মালিক মোঃ গোলাম মোস্তফা মানিক( ফকির ), যৌথভাবে সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করবেন, অসীম এন্টারপ্রাইজের মালিক মোঃ মফিদুল ইসলাম (অসীম), এবং তিব্বত কোম্পানির ডিস্ট্রিবিউটর বাবু গোবিন্দ বণিক, কোষাধক্ষের দায়িত্বে যৌথভাবে আছেন, মেসার্স দয়াল ভান্ডারের স্বত্বাধিকারী  স্মরণ বণিক সন্টি, এবং বাজার ব্যবসায়ী মোঃ হুমায়ুন কবির, দপ্তর সম্পাদকের দায়িত্ব পালন করবেন মেসার্স মন্ডল হার্ডওয়ার এন্ড পেইন্ট স্টোরের স্বত্বাধিকারী মোঃ মোরসালিন আহমেদ (মুসা)।
৫ ই মার্চ সকাল ১১ টায় শ্যামগঞ্জ বাজারের সকল ব্যবসায়ীদের উপস্থিতিতে এক বছর মেয়াদী এই কমিটি গঠন করা হয়। বাজারের সার্বিক নিরাপত্তার জন্য সিসি ক্যামেরা স্থাপন করা, কমিউনিটি পুলিশের পাহারাদার জোরদার করা, বাজারের ব্যবসায়ী সদস্যদের স্বার্থ রক্ষা করা, সরকারি ভাবে নিবন্ধন করার লক্ষ্যে ব্যবসায়ী সংগঠনটিকে পূর্ণাঙ্গভাবে গড়ে তোলাই হবে এই কমিটির মূল লক্ষ্য।

নবগঠিত কমিটির সভাপতি মানিক ফকির বলেন, আমি ব্যবসায়ীদের সেবক হিসেবে কাজ করতে চাই, ব্যবসায়ীদের নিরাপত্তা এবং সুসংগঠিত একটি পূর্ণাঙ্গ কমিটি উপহার দেওয়া আমার মূল লক্ষ্য।
বাজারের গার্মেন্টস কাপড়ের ব্যবসায়ী ইসমাইল হোসেন বলে, বহু বছর পরে বাজারে একটি ব্যবসায়ী সমিতি গঠন করা হয়েছে,আমরা সাধারণ ব্যবসায়ীরা আশাবাদী এই সংগঠনটির মাধ্যমে ব্যবসায়ীরা তাদের সব রকমের সুযোগ সুবিধা পাবে।

কাঁচামালের আরত ব্যবসায়ী সমিতির সভাপতি মোঃ রফিকুল ইসলাম বলেন, ব্যবসার ক্ষেত্রে ছোট ব্যবসায়ীদের বেশি ঝামেলা পোহাতে হয়, শ্যামগঞ্জ বাজার ব্যবসায়ী কমিটি হওয়াতে আশা করি এই সমস্যাগুলো কমে আসবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
lube
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat