×
সদ্য প্রাপ্ত:
চকরিয়ায় যুবদলের দ্বি বার্ষিকী কাউন্সিল সম্মেলন ২০২৪ অনুষ্ঠিত রাঙ্গাবালীতে প্রাথমিকের সহকারী শিক্ষকদের দশম গ্রেড বাস্তবায়নের দাবি চকরিয়ায় বাসের ধাক্কায় মোটরসাইকেলের ১ আরোহী নিহত" মহিপুরে চোর চক্রের ৩ সদস্য গ্রেফতার দীর্ঘ ১৬ বছর পর দেশে আসলেন ব্রাহ্মণবাড়িয়া বিএনপি নেতা ইব্রাহিম ফরিদপুর বিসিসি ও পলিটেকনিক ইনস্টিটিউটের সাথে সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষরিত বরিশাল রেঞ্জ ডিআইজির বরগুনা পুলিশের বিশেষ কল্যাণ সভায় যোগদান ভান্ডারিয়াকে বাল্য বিবাহ মুক্ত উপজেলা ঘোষনা রাণীশংকৈলে পুষ্টি বিষয়ক সচেতনামূলক ক্যাম্পেইনিং পুষ্টি মেলার সমাপনী ও পুরস্কার বিতরন গাইবান্ধায় পুকুর থেকে শিশুর মরদেহ উদ্ধার, সৎ মা আটক
  • প্রকাশিত : ২০২৪-০৯-০২
  • ২৪ বার পঠিত
ঝালকাঠি প্রতিনিধি:

১৪দলের সমন্বয়ক ও মুখপাত্র ঝালকাঠি-২ আসনের সাবেক সংসদ সদস্য আমির হোসেন আমু ও ঝালকাঠি-১ আসনের আলোচিত  সাবেক সংসদ সদস্য ব্যারিষ্টার শাহজাহান ওমরসহ ৬২জনের বিরুদ্ধে অস্ত্র, বিস্ফোরক ও বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়েছে। ২ সেপ্টেম্বর সোমবার দুপুরে বৈষম্য বিরোধী ছাত্র-জনতার আন্দোলনের কর্মী বিত্তয় কুমার সরকার (কেশব সুমন) বাদী হয়ে ঝালকাঠি সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট ১ম আদালতে এ মামলা দায়ের করেন। আদালতের বিচারক  মোঃ মনিরুজ্জামান অভিযোগ গ্রহন করে ঝালকাঠি থানার অফিসার ইনচার্জকে প্রাথমিক তদন্ত করে আইনগত ব্যববস্থা গ্রহনের নির্দেশ প্রদান করেন।

মামলায় অভিযোগ করা হয়, ৪ আগষ্ট সকাল ১১টায় শহরে বৈষম্য বিরোধী ছাত্র-জনতার আন্দোলনের এক বিশাল মিছিল বের হয়। মিছিলটি ১৪দলের সমন্বয়ক ও মুখপাত্র ঝালকাঠি-২ আসনের সাবেক সংসদ সদস্য আমির হোসেন আমুর রোনালস রোডের বাস ভবন অতিক্রম কালে বাড়ীর মধ্য থেকে বেড় হয়ে আসামীরা আগ্নেআস্ত্র, ককটেল ও দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়। আসামীরা ব্যাপক গুলিবর্ষন ও ককটেল বিস্ফোরন ঘটিয়ে এলাকা জুড়ে আতংক জনক পরিস্থিতি সৃষ্টি করে। এসময় ছাত্র-জনতার আন্দোলনের অসংখ্য নেতাকর্মীরা আহত অবস্থায় ছত্রভংগ হয়ে যায়। আহতরা ঝালকাঠি সদর হাসপাতালে গেলে আসামীরা সেখানেও হামলা চালিয়ে চিকিৎসা গ্রহনের বাধা প্রদান করে।

মামলায় আমু-ওমর ছাড়াও ফকরুল মজিদ কিরন, ঝালকাঠি পৌরসভার সাবেক মেয়র লিয়াকত আলী তালুকদার, সাবেক মেয়র আফজাল হোসেন, কাউন্সিলর তরুন কর্মকার, কাউন্সিলর রেজাউল করিম জাকির, কাউন্সিলর হাফিজ আল মাহমুদ, কাউন্সিলর কামাল শরীফ,  সৈয়দ মিলন, সাবেক ভাইসচেয়ারম্যান ইসরাত জাহান সোনালীসহ নামধারী ৬২জন ও অজ্ঞাত ৫০/৬০জনকে আসামী করা হয়। বাদীর পক্ষে এড. মাহবুব হোসেন আদালতে শুনানীতে অংশ গ্রহন করেন।

এ ব্যাপারে মামলার বাদী বিত্তয় কুমার সরকার কেশব সুমন জানায়, বৈষম্য বিরোধী ছাত্র-জনতার আন্দোলনের ১দফা দাবী আদায়ে ৪আগষ্ট সকালে মিছিল বেড় করে। সেই মিছিলে আমির হোসেন আমু ও শাহজাহান ওমরের নির্দেশে আসামীরা আগ্নেঅস্ত্র, ককটেল ও দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালালে আমরা অনেক ছাত্রছাত্রী আহত হয়েছি। সেই ঘটনার সুষ্ঠু ও কঠোর বিচারের দাবীতে আমি এ মামলা দায়ের করেছি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
lube
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat