×
সদ্য প্রাপ্ত:
চকরিয়ায় যুবদলের দ্বি বার্ষিকী কাউন্সিল সম্মেলন ২০২৪ অনুষ্ঠিত রাঙ্গাবালীতে প্রাথমিকের সহকারী শিক্ষকদের দশম গ্রেড বাস্তবায়নের দাবি চকরিয়ায় বাসের ধাক্কায় মোটরসাইকেলের ১ আরোহী নিহত" মহিপুরে চোর চক্রের ৩ সদস্য গ্রেফতার দীর্ঘ ১৬ বছর পর দেশে আসলেন ব্রাহ্মণবাড়িয়া বিএনপি নেতা ইব্রাহিম ফরিদপুর বিসিসি ও পলিটেকনিক ইনস্টিটিউটের সাথে সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষরিত বরিশাল রেঞ্জ ডিআইজির বরগুনা পুলিশের বিশেষ কল্যাণ সভায় যোগদান ভান্ডারিয়াকে বাল্য বিবাহ মুক্ত উপজেলা ঘোষনা রাণীশংকৈলে পুষ্টি বিষয়ক সচেতনামূলক ক্যাম্পেইনিং পুষ্টি মেলার সমাপনী ও পুরস্কার বিতরন গাইবান্ধায় পুকুর থেকে শিশুর মরদেহ উদ্ধার, সৎ মা আটক
  • প্রকাশিত : ২০২৪-০৯-০২
  • ৫২ বার পঠিত
মনির হোসেন, নেত্রকোনা জেলা প্রতিনিধিঃ 

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এর গণমাধ্যম কর্মীদের একমাত্র সংগঠন  " হাবিপ্রবি সাংবাদিক সমিতি "। ৩১ আগস্ট, বিকাল ৪ টায় হাবিপ্রবি সাংবাদিক সমিতির ষষ্ঠ কার্যনির্বাহী পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন নেত্রকোনা জেলার গর্বিত সন্তান  মো. তানভীর হোসাইন। আটপাড়া উপজেলার ইটাখলা গ্রামেই তার বেড়ে উঠে। তিনি দেশের জনপ্রিয় টিভি চ্যানেল বাংলাভিশনে ক্যাম্পাস প্রতিনিধি হিসেবে কর্মরত রয়েছেন এবং একই সাথে কাজ করছেন দৈনিক মানবকন্ঠ পত্রিকায়।

বৈষম বিরোধী ছাত্র  আন্দোলনে সাংবাদিক হিসেবে সাহসী ভূমিকা পালন করেন তিনি। বিশ্ববিদ্যালয়ের প্রতিটি আন্দোলন এবং ধাওয়া-পাল্টা ধাওয়ায় জীবনের ঝুঁকি নিয়ে লাইভ সম্প্রচার করেন তিনি। সততার সাথে সংবাদ প্রকাশ করতে গিয়ে নানা সময়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন এবং ছাত্রলীগের রোষানলে পড়তে হয়েছে তাকে।

মো. তানভীর হোসাইন বানিয়াজান সরকারি সি.টি পাইলট উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক এবং নেত্রকোনা সরকারি কলেজ থেকে উচ্চমাধ্যমিক সম্পন্ন করেন।

তারপর ২০১৯-২০ সেশনে হাজী মোহাম্মাদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মার্কেটিং বিভাগে ভর্তি হোন তিনি। বর্তমানে চতুর্থ বর্ষে পড়াশোনা করছেন তিনি।

তানভীর হোসাইন পড়াশোনার পাশাপাশি একইসাথে সাংবাদিক, সমাজকর্মী এবং কন্টেন্ট ক্রিয়েটর হিসেবে কাজ করে যাচ্ছেন। তার দূরদর্শী নেতৃত্বের মাধ্যমে এগিয়ে যাচ্ছে ক্যাম্পাস রেডিও নামের জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম। যেখানে ৫৫ টি বিশ্ববিদ্যালয়ের টিম একসাথে কাজ করছে। তিনি আটপাড়া স্টুডেন্টস' ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন এর প্রতিষ্ঠাতা সভাপতি। যে প্রতিষ্ঠানটি আটপাড়া উপজেলার ৩৬ টি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মেধা বিকাশের কাজ করে যাচ্ছে। প্রতিটি গ্রামে পাঠাগার তৈরি করারও পরিকল্পনা নিয়েছেন তিনি।

তিনি এক্সিলেন্স বাংলাদেশ এর ক্যাম্পাস এম্বাসেডর হিসেবেও যুক্ত রয়েছেন। আয়োজন করছেন নানা ধরনের প্রোগ্রাম, যা শিক্ষার্থীদের ক্যারিয়ার সচেতনতা তৈরি করে। মো. তানভীর হোসাইন আন্তর্জাতিক মিডিয়াতে কাজ করতে চান বলে জানিয়েছেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
lube
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat