×
সদ্য প্রাপ্ত:
চকরিয়ায় যুবদলের দ্বি বার্ষিকী কাউন্সিল সম্মেলন ২০২৪ অনুষ্ঠিত রাঙ্গাবালীতে প্রাথমিকের সহকারী শিক্ষকদের দশম গ্রেড বাস্তবায়নের দাবি চকরিয়ায় বাসের ধাক্কায় মোটরসাইকেলের ১ আরোহী নিহত" মহিপুরে চোর চক্রের ৩ সদস্য গ্রেফতার দীর্ঘ ১৬ বছর পর দেশে আসলেন ব্রাহ্মণবাড়িয়া বিএনপি নেতা ইব্রাহিম ফরিদপুর বিসিসি ও পলিটেকনিক ইনস্টিটিউটের সাথে সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষরিত বরিশাল রেঞ্জ ডিআইজির বরগুনা পুলিশের বিশেষ কল্যাণ সভায় যোগদান ভান্ডারিয়াকে বাল্য বিবাহ মুক্ত উপজেলা ঘোষনা রাণীশংকৈলে পুষ্টি বিষয়ক সচেতনামূলক ক্যাম্পেইনিং পুষ্টি মেলার সমাপনী ও পুরস্কার বিতরন গাইবান্ধায় পুকুর থেকে শিশুর মরদেহ উদ্ধার, সৎ মা আটক
  • প্রকাশিত : ২০২৪-০৮-২৬
  • ২৭ বার পঠিত
এম উজ্জ্বল, নালিতাবাড়ী, শেরপুর: 

গত ২৭ জুলাই ২০২৩ বৃহস্পতিবার নালিতাবাড়ী উপজেলার ৮নং রুপনারায়কুড়া ইউনিয়নের গাছগড়া উত্তরপাড়া কেরাতিয়া মাদ্রাসায় রাতের আধারে কে বা কারা ৩০টি কোরআন শরিফে আগুন দিয়ে পুড়িয়ে দেয়। সকালে খবর পেয়ে তৌহিদী জনতা উক্ত স্থানে সমবেত হয়ে ন্যাক্কারজনক ঘটনার প্রতিবাদ জানান ও এলাকায় বিক্ষোভ প্রদর্শন করেন। এ ঘটনায় পতিত সরকারের কতিপয় নেতা-কর্মী পুলিশকে উস্কিয়ে দিয়ে জামায়াত ও বিএনপিসহ ওই এলাকার তৌহিদী জনতাকে উল্টো মামলা দিয়ে জেল হাজতে প্রেরণ করেন। সুষ্ঠু তদন্ত ছাড়াই নিরাপরাধ ক্ষুদ্র দোকানদার জাহিদুল ইসলাম কে গ্রেফতার করে এবং মামলা দেয়ায় ৯ মাস কারাবরণ করেন। অন্যদিকে এই ঘটনাটি ভিন্নখাতে প্রভাবিত করতে বিএনপি-জামায়াত ও সমাজের নেতৃস্থানীয় জনতা কে গ্রেফতার এবং ৩৬ জনের নামে মিথ্যা মামলা দেওয়া হয়। উক্ত হয়রানির মূলক মিথ্যা মামলা, চার্জশিট বাতিল ও সুষ্ঠু তদন্তের দাবীতে রবিাবার দুপুর ২টা ৩০ মিনিটে কোরআন প্রেমিক তাওহীদি জনতার ব্যানারে নালিতাবাড়ী উপজেলা প্রাঙ্গণে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়।
 
মানববন্ধনে নালিতাবাড়ী আড়াইআনি মার্কাজ মসজিদের খতিব মুফতি ওবায়দুর রহমানের সভাপতিত্বে ইসলামী ছাত্রশিবিরের সাবেক নেতা নালিতাবাড়ী তারাগঞ্জ বালিকা উচ্চবিদ্যালয়ের সহকারি শিক্ষক আব্দুল্লাহ বাদশার সঞ্চালনায় মানবন্ধনে বক্তব্য রাখেন, উপজেলা বিএনপি’র সাবেক যুগ্ম-আহ্বায়ক দুলাল মিয়া, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও বিএনপি নেতা হাবিবুর রহমান লিটন, উপজেলা যুবদলের আহ্বায়ক গোলাম কিবরিয়া মাকসিম, উপজেলা যুবদলের সিনিয়র যুগ্ম-আহবায়ক আব্দুর রহমান তারা, ইসলামিক আন্দোলন বাংলাদেশ নালিতাবাড়ীর সভাপতি মাওলানা আবু বক্কর, তারাগঞ্জ পাইলট উচ্চ বিদ্যালয় মসজিদের খতিব প্রভাষক মোস্তাক আহম্মেদ, মিথ্যা মামলায় হয়রাণীর শিকার জাহিদুল ইসলাম, রুপনারায়নকুড়া ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক কামাল হোসেন সরকার, বিএনপি নেতা বুলবুল তালুকদারসহ অন্যান্য নেতৃবৃন্দ।

এসময় বক্তারা বলেন, উদ্দেশ্য প্রণোদিতভাবে আওয়ামী লীগের নেতারা সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টি করতে কোরআন শরীফে আগুন দিয়েছিলো। আর এর প্রতিবাদ করায় বিএনপি ও জামায়াত নেতাদের নামে মিথ্যা মামলা দিয়ে জেল খাটিয়েছে। রিমান্ডে এনে নির্যাতন করা হয়েছে।

বক্তারা বলেন, আমরা চাই এ মিথ্যা মামলা বাতিল করে ঘটনার পুনতদন্ত করা হোক এবং প্রকৃত দোষীদের শাস্তির আওতায় আনা হউক। মানববন্ধন শেষে শেরপুর জেলা প্রশাসক বরাবর নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে মিথ্যা মামলা, চার্জশিট বাতিল ও উক্ত ঘটনার পুণ তদন্ত করে দু:ষ্কৃতিকারীদের বিচারের আওতায় আনার দাবীতে স্মারকলিপি প্রদান করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
lube
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat