×
সদ্য প্রাপ্ত:
চকরিয়ায় যুবদলের দ্বি বার্ষিকী কাউন্সিল সম্মেলন ২০২৪ অনুষ্ঠিত রাঙ্গাবালীতে প্রাথমিকের সহকারী শিক্ষকদের দশম গ্রেড বাস্তবায়নের দাবি চকরিয়ায় বাসের ধাক্কায় মোটরসাইকেলের ১ আরোহী নিহত" মহিপুরে চোর চক্রের ৩ সদস্য গ্রেফতার দীর্ঘ ১৬ বছর পর দেশে আসলেন ব্রাহ্মণবাড়িয়া বিএনপি নেতা ইব্রাহিম ফরিদপুর বিসিসি ও পলিটেকনিক ইনস্টিটিউটের সাথে সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষরিত বরিশাল রেঞ্জ ডিআইজির বরগুনা পুলিশের বিশেষ কল্যাণ সভায় যোগদান ভান্ডারিয়াকে বাল্য বিবাহ মুক্ত উপজেলা ঘোষনা রাণীশংকৈলে পুষ্টি বিষয়ক সচেতনামূলক ক্যাম্পেইনিং পুষ্টি মেলার সমাপনী ও পুরস্কার বিতরন গাইবান্ধায় পুকুর থেকে শিশুর মরদেহ উদ্ধার, সৎ মা আটক
  • প্রকাশিত : ২০২৪-০৭-০১
  • ৫৯ বার পঠিত
ইব্রাহিম মুকুট, ময়মনসিংহঃ 
গত ৩০ জুন রবিবার বিকেল ৪টায় জয়নুল আবেদিন পার্কের বৈশাখী মঞ্চে আলোচনা সভা চিত্রাংকন প্রতিযোগিতা ও ২দিনব্যাপী ৩টি চলচ্চিত্র প্রদর্শন কার্যক্রম শুরু হয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সরকারের প্রাক্তন মন্ত্রি পরিষদ সচিব ও  ইসাবেলা ফাউন্ডেশনের চেয়ারম্যান কবির বিন আনোয়ার। প্রধান অতিথির বক্তব্যে কবির বিন আনোয়ার বলেন আমি আসার পথে দেখলাম ছোট বাচ্চারা ছবি আঁকছে আজকে আমরা যার কথা আলোচনা করছি তিনি কিন্তু আসলে ছবি আঁকতেন তার জীবন শুরু হয়েছিল ছবি আঁকা আঁকি দিয়ে। সত্যজিৎ রায় কে যদি আমরা আমাদের মনের মধ্যে ঢোকাতে পারি তাদের মধ্যে আমরা নজরুল রবীন্দ্র জীবনানন্দকে তাদের মধ্যে ঢোকাতে পারি যদি তাদের মাঝে জাতির জনক বঙ্গবন্ধুকে ঢোকাতে পারি এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কন্যা শেখ হাসিনার আদর্শকে ঢোকাতে পারি তাহলেই আমাদের সুন্দর একটি স্মার্ট দেশ গড়ে তুলতে পারব শেখ হাসিনার হাত ধরে । যার জন্য এদেশের লাখো শহীদ জীবন দিয়ে রক্ত দিয়ে এদেশের স্বাধীনতা অর্জন করেছে ।বাংলাদেশ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ ফরিদ খানের সভাপতিত্বে সত্যজিৎ রায় চলচ্চিত্র প্রদর্শনী ও কর্মশালা উদ্বোধন করেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি মোঃ ইকরামুল হক টিটু।ময়র টিটু বলেন সামাজিক বৈষম দূর করার জন্য আমাদের কি কি করা দরকার এটি আমাদের নাটিকা নাটক চলচ্চিত্রের মাধ্যমে তুলে ধরতে হবে বর্তমান সমাজের মাদক সহ সামাজিক অবক্ষয়ের দিকে চিন্তা করে নাটিকা নাটক চলচ্চিত্রের মাধ্যমে সমাজের মানুষকে সচেতন করতে হবে। বর্তমান সমাজে মাদক সন্ত্রাস জঙ্গিবাদ থেকে বিরত রাখার জন্য আমাদের সমাজের মানুষকে সচেতন করতে হবে এটির কোন বিকল্প নেই পাশাপাশি আমাদের পরিবেশের সামাজিক উন্নয়ন অগ্রগতির জন্য এ ধরনের প্রোগ্রাম আমাদের প্রায়ই করতে হবে যা থেকে সমাজের ভবিষ্যৎ শিশুরা অনেক কিছুই শিখতে পারবে।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মো: আতাউর রহমান সহ-সভাপতি বাংলাদেশ উদীচী  শিল্পীগোষ্ঠী ময়মনসিংহ জেলা সংসদ, সনৎ কুমার ঘোষ সভাপতি বাংলাদেশ প্রগতি লেখক সংঙ্গ ময়মনসিংহ, শাহদাত হোসেন খান হিলু সদস্য সচিব বহুরূপী নাট্য সংস্থা ময়মনসিংহ, আনোয়ারুল হক রিপন যুগ্ম-সাধারণ সম্পাদক মহানগর আওয়ামী লীগ ময়মনসিংহ, বিবেশ রায় নির্বাহী সম্পাদক ইন্টারন্যাশনাল একাডেমি ফিল্ম এন্ড মিডিয়া, শামীম তালুকদার সভাপতি বাংলাদেশ প্রেসক্লাব ময়মনসিংহ বিভাগ। সঞ্চালনায় ছিলেন ভাবনা। আরো উপস্থিত ছিলেন বয়স্ক মহানগর আওয়ামী লীগের সম্পাদক সুমন ঘোষ, সদস্য মোঃ ইব্রাহিম মুকুট,জেলা ছাত্রলীগের সহ-সভাপতি মাহমুদুর রহমান সজলসহ সাংস্কৃতিক, রাজনৈতিকব্যক্তিত্ব সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক  মিডিয়ার সাংবাদিকবৃন্ধ। 

উদ্বোধনী অনুষ্ঠানের পূর্বে সত্যজিৎ স্বরনে স্বদেশভূমি শীর্ষক চিত্রাংকন প্রতিয়োগিতা অনুষ্ঠিত হয় আলোচনা সভাশেষে প্রতিযোগিদের মাঝে পুরস্কার ও সনদ বিতরণ করা হয় ।আলোচনা শেষে সত্যজিৎ রায়ের কালজয়ী চলচ্চিত্র “পথেরপাচাঁলী”  প্রদর্শীত হয়েছে। দ্বিতীয় দিন জেলা পরিষদে সকাল ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে চলচ্চিত্র কর্মশালা প্রশিক্ষন দিবেন সত্যজিৎ সহকারী লেখক, চিত্রকর ও সত্যজিৎ গবেষক উজ্জল চক্রবর্তী ৫টা শুরু হবে চলচ্চিত্র প্রদর্শনী ”তিনকন্যা” ও তৃতীয় দিন শেষ অধিবেশনে কর্মশালা চলচ্চিত্র প্রদর্শনী “অশনিসংকেত” দেখানো হবে ও চিত্রাংকন প্রতিযোগী ও কর্মশালায় অংশগ্রহনকারীদের মাঝে লেখক, চিত্রকর ও সত্যজিৎ গবেষক উজ্জল চক্রবর্তীর স্বাক্ষরিত সনদ প্রদান করা হবে । 

অনুষ্ঠান উদযাপন কমিটির, আহবায়ক এডভোকেট শহিদুল্লাহ সিরাজ, সদস্য সচিব ইয়াহিয়া আরিফ। যুগ্ন আহবায়ক মিজানুর রহমান সোহাগ, জাহাঙ্গীর হাসান, সাইফুল ইসলাম। সদস্য সজীব রাজভর বিপিন, মারুফ  হোসেন, রেজাউল ইসলাম আকাশ, সুশান্ত মজুমদার, বিশু সাহা, ফারজানা আফরিন নুপুর, বিভেশ রায়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
lube
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat