×
সদ্য প্রাপ্ত:
চকরিয়ায় যুবদলের দ্বি বার্ষিকী কাউন্সিল সম্মেলন ২০২৪ অনুষ্ঠিত রাঙ্গাবালীতে প্রাথমিকের সহকারী শিক্ষকদের দশম গ্রেড বাস্তবায়নের দাবি চকরিয়ায় বাসের ধাক্কায় মোটরসাইকেলের ১ আরোহী নিহত" মহিপুরে চোর চক্রের ৩ সদস্য গ্রেফতার দীর্ঘ ১৬ বছর পর দেশে আসলেন ব্রাহ্মণবাড়িয়া বিএনপি নেতা ইব্রাহিম ফরিদপুর বিসিসি ও পলিটেকনিক ইনস্টিটিউটের সাথে সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষরিত বরিশাল রেঞ্জ ডিআইজির বরগুনা পুলিশের বিশেষ কল্যাণ সভায় যোগদান ভান্ডারিয়াকে বাল্য বিবাহ মুক্ত উপজেলা ঘোষনা রাণীশংকৈলে পুষ্টি বিষয়ক সচেতনামূলক ক্যাম্পেইনিং পুষ্টি মেলার সমাপনী ও পুরস্কার বিতরন গাইবান্ধায় পুকুর থেকে শিশুর মরদেহ উদ্ধার, সৎ মা আটক
  • প্রকাশিত : ২০২৪-০৫-১৮
  • ১২৯ বার পঠিত
আলমগীর মন্ডল স্টাফ রিপোর্টারঃ
সারাদেশের ন্যায় আগামী ২১ তারিখ ৬ষ্ঠ উপজেলা নির্বাচনের ২য় ধাপে অনুষ্ঠিত হবে নওগাঁর নিয়ামতপুর উপজেলায়। নির্বাচনে বিএনপির কোন অংশগ্রহন ছাড়ায় আওয়ামীলীগের ৫ নেতা উপজেলা চেয়ারম্যান প্রার্থী হিসেবে লড়ছেন নির্বাচনের মাঠে। 
তবে এবারের নির্বাচন নিয়ে জনমনে নানান জল্পনা কল্পনা, আর চিন্তা চেতনা ক্ষমতাসীন দলের পাঁচজন নেতা প্রার্থী হওয়ায় নেতা-কর্মীদের মধ্যে টানাপোড়েন দেখা দিয়েছে। দ্বিধাদ্বন্দ্বে পড়েছেন তাঁরা।

নিয়ামতপুর  উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের পাঁচজন নেতা প্রার্থী হওয়ায় দলটির নেতা-কর্মীরা বিভক্ত হয়ে পড়েছেন।

নির্বাচনে আওয়ামী লীগের যাঁরা প্রার্থী হয়েছেন, তাঁরা হলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি বার বার নির্বাচিত হওয়া সাবেক ইউনিয়ন চেয়ারম্যান আলহাজ্ব আবুল কালাম আজাদ তিনি কাপ পিরিচ মার্কায় আগামী ২১ তারিখ  উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে  প্রতিদ্বন্দ্বিতা করছেন।  
গত-নির্বাচনে নৌকার মনোনয়ন নিয়ে নির্বাচিত হওয়া চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ফরিদ আহমেদ  আগামী ২১ তারিখ উপজেলা পরিষদ নির্বাচনে  মোটরসাইকেল মার্কায় প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

একই দলের সহ-সভাপতি বাবু ঈশ্বর চন্দ্র বর্মন ঘোড়া মার্কা নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রতিদ্বন্দ্বিতা করছেন,  উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহিদ হাসান বিপ্লব হেলিকপ্টার মার্কায়। আনারস মার্কায় প্রতিদ্বন্দ্বিতা করছেন জেলা আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক তুখড় ছাত্রনেতা  আলহাজ্ব আবেদ হোসেন মিলন। যেহেতু আওয়ামী লীগের দলীয় প্রতীক নেই। তার ওপর দলের একাধিক প্রার্থী হতে কোনো বাধাও নেই। নির্বাচনে দলীয় কর্মীরা যাঁকে পছন্দ করেছেন, তাঁর পক্ষেই ভোট করেছেন , এটি নিয়ে কোনো বিরোধ নেই। তবে নির্বাচন নিয়ে কর্মীরা বিভক্ত হলেও দলের মধ্যে কোনো বিভেদ করা যাবে না। শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হবে বলে সাধারণ ভোটারদের ধারণা। 

তবে আওয়ামী লীগের পাঁচজন নেতা প্রার্থী হওয়ায় নেতা-কর্মীদের মধ্যে টানাপোড়েন দেখা দিয়েছে। দ্বিধাদ্বন্দ্বে পড়েছেন তাঁরা। কেউ কেউ নিশ্চুপ। প্রকাশ্যে খুব একটা কিছু বলতে চাচ্ছেন না তৃণমূলের অনেকেই। 

নাম প্রকাশে অনিচ্ছুক নিয়ামতপুর উপজেলার একজন বীর মুক্তিযোদ্ধা কে ২১ তারিখ নির্বাচন নিয়ে জানতে চাইলে তিনি বলেন আওয়ামী লীগের যে পাঁচ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন তাদের কাউকে ছোট করে দেখার নাই সকলেই যোগ্য প্রার্থী। এর মধ্যে জনসমর্থনে যে এগিয়ে আসা করছি আগামীতে তিনিই উপজেলা চেয়ারম্যান হিসেবে বিজয়ী হবেন। 

আর মাত্র কয়েক ঘন্টা পরই অনুষ্ঠিত হবে ৬ষ্ঠ উপজেলা নির্বাচনের ২য় ধাপের ভোট গ্রহণ কোন প্রতিহিংসা নয় এই নির্বাচন হোক সামজিক ন্যায় বিচার প্রতিষ্ঠার নির্বাচন নিয়ামতপুর সহ নিয়ামতপুর বাসির ভাগ্য বদলের নির্বাচন। এই প্রত্যাশায় নিয়ামতপুরের সর্বস্তরের জনগণের।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
lube
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat