×
সদ্য প্রাপ্ত:
চকরিয়ায় যুবদলের দ্বি বার্ষিকী কাউন্সিল সম্মেলন ২০২৪ অনুষ্ঠিত রাঙ্গাবালীতে প্রাথমিকের সহকারী শিক্ষকদের দশম গ্রেড বাস্তবায়নের দাবি চকরিয়ায় বাসের ধাক্কায় মোটরসাইকেলের ১ আরোহী নিহত" মহিপুরে চোর চক্রের ৩ সদস্য গ্রেফতার দীর্ঘ ১৬ বছর পর দেশে আসলেন ব্রাহ্মণবাড়িয়া বিএনপি নেতা ইব্রাহিম ফরিদপুর বিসিসি ও পলিটেকনিক ইনস্টিটিউটের সাথে সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষরিত বরিশাল রেঞ্জ ডিআইজির বরগুনা পুলিশের বিশেষ কল্যাণ সভায় যোগদান ভান্ডারিয়াকে বাল্য বিবাহ মুক্ত উপজেলা ঘোষনা রাণীশংকৈলে পুষ্টি বিষয়ক সচেতনামূলক ক্যাম্পেইনিং পুষ্টি মেলার সমাপনী ও পুরস্কার বিতরন গাইবান্ধায় পুকুর থেকে শিশুর মরদেহ উদ্ধার, সৎ মা আটক
  • প্রকাশিত : ২০২৪-০৩-১৩
  • ১৮৩ বার পঠিত
নিজস্ব প্রতিবেদক: মানিকগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক জয়শ্রী সমদ্দার,৪৪ কেজি স্বর্ণ চোরাচরনের মামলায় পাঁচ জন কে যাবজ্জীবন কারাদণ্ড  ও প্রত্যেককে ৫০ হাজার টাকা অর্থদণ্ড সহ  অনাদায়ে আরও এক বছর করে বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন। 

সাজাপ্রাপ্তরা হলেন- শেখ জায়দুল, জহিরুল, ইয়াহিয়া, শেখ আমিনুর, মনিরুজ্জামান। তাদের সবার বাড়ি একই এলাকায়।

মামলার এজাহার বিবরণে জানা যায়, ২০১৮ সালের ৪ অক্টোবর গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব-২ এর একটি দল ঢাকা-আরিচা মহাসড়কের মানিকগঞ্জ সদর উপজেলার তরা ব্রিজ এলাকায় অভিযান চালায়। এ সময় বেনাপোলগামী বাসে তল্লাশি চালানো হয়। সেখানে ২২৭টি স্বর্ণের বারসহ পাঁচজনকে আটক করা হয়।

এরপর র‍্যাব-২ এর অধিনায়ক জেসিও মোকসেদ আলম মানিকগঞ্জ সদর থানায় একটি চোরাচালানের মামলা করেন। দীর্ঘ সময় পর ১৫ সাক্ষীর সাক্ষ্যগ্রহণ ও আলামত বিশ্লেষণ করে আজ আসামিদের উপস্থিতিতে তাদের যাবজ্জীবন সাজা দিয়েছেন আদালত।

সরকারপক্ষের আইনজীবী মথুননাথ সরকার জানান, এই রায়ে রাষ্ট্রপক্ষ সন্তুষ্ট, আসামিদের যথাযথ শাস্তি হয়েছে।

আসামিপক্ষের আইনজীবী মোহাম্মদ নজরুল ইসলাম বাদশা জানান, এ মামলার অনেক ত্রুটি রয়েছে, আমরা সঠিক বিচারের জন্য ঊর্ধ্বতন আদালতে আপিল করব।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
lube
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat