×
সদ্য প্রাপ্ত:
চকরিয়ায় যুবদলের দ্বি বার্ষিকী কাউন্সিল সম্মেলন ২০২৪ অনুষ্ঠিত রাঙ্গাবালীতে প্রাথমিকের সহকারী শিক্ষকদের দশম গ্রেড বাস্তবায়নের দাবি চকরিয়ায় বাসের ধাক্কায় মোটরসাইকেলের ১ আরোহী নিহত" মহিপুরে চোর চক্রের ৩ সদস্য গ্রেফতার দীর্ঘ ১৬ বছর পর দেশে আসলেন ব্রাহ্মণবাড়িয়া বিএনপি নেতা ইব্রাহিম ফরিদপুর বিসিসি ও পলিটেকনিক ইনস্টিটিউটের সাথে সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষরিত বরিশাল রেঞ্জ ডিআইজির বরগুনা পুলিশের বিশেষ কল্যাণ সভায় যোগদান ভান্ডারিয়াকে বাল্য বিবাহ মুক্ত উপজেলা ঘোষনা রাণীশংকৈলে পুষ্টি বিষয়ক সচেতনামূলক ক্যাম্পেইনিং পুষ্টি মেলার সমাপনী ও পুরস্কার বিতরন গাইবান্ধায় পুকুর থেকে শিশুর মরদেহ উদ্ধার, সৎ মা আটক
  • প্রকাশিত : ২০২৪-০৩-০২
  • ১১৪ বার পঠিত
সাঁথিয়া,পাবনা সংবাদদাতা: পৌর মেয়রের উদ্দ্যোগে ০৩ নং ওয়ার্ডের চমরপুর-গাগড়াখালী জলাশয়ের সকল কচুরিপানা স্বেচ্ছা-শ্রমের ভিত্তিতে অপসারন কার্যক্রম শুরু হয়েছে। শনিবার সকাল হতে বিভিন্ন ওয়ার্ডের নেতা-কর্মীরা এ কাজে যুক্ত হন। 

১৯৮৮ সালের বন্যার তিব্র স্রোতে সাঁথিয়া-বেড়া মহাসড়কের গাগড়াখালী ব্রিজটি স্রোতের বানে ভেঙ্গে যায় এবং এখানে একটি বৃহৎ খাদের সৃষ্টি করে। বর্তমানে প্রায় ছয় একর জমির এই খাদটি জলাশয়ে রুপ নিয়েছে যেটা কচুরিপানায় পরিপূর্ণ। এ জলাশয়ের দূর্গন্ধময় পানি আর মশার উপদ্রবে এলাকাবাসি অতিষ্ঠ। কচুরিপানা অপসারিত হলে দু-গ্রামের শত শত মানুষ বিভিন্নভাবে উপকৃত হবে। 

মেয়র মাহবুবুল আলম বাচ্চু দৈনিক সোনালী কন্ঠকে জানান, স্বেচ্ছা-শ্রমের ভিত্তিতে নেতা-কর্মীরা এ জলাশয় অবমুক্ত করতে পারলে রাজস্ব বৃদ্ধি পাবে। মৎসখামার করে কিছু সংখক যুবকের কর্ম সংস্থানও সৃষ্টি করা যাবে। এছাড়া চমরপুর-গাগড়াখালীর শত শত মানুষের জলাশয়টি ব্যবহার্যের উপযোগী হয়ে উঠবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
lube
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat