×
সদ্য প্রাপ্ত:
সোনারগাঁয়ে দুই দিনে প্রায় ৪ হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন নির্বাচিত হলে সুখে দুখে সর্বদা নবীনগরবাসীর পাশে থাকবো: চেয়ারম্যান প্রার্থী এইচ এম আল আমিন তিতাসে দাবিকৃত চাঁদা না দেওয়ায় সন্ত্রাসীদের গুলিতে আহত ২ সহোদর প্রতিপক্ষের হামলায় আহত ৩, গ্রেফতার-১ আইডিইবি ময়মনসিংহ শাখার সংবাদ সম্মেলন বরগুনায় জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশের অভিযানে গাঁজা সহ গ্রেফতার-২ গলায় ফাঁস দিয়ে কলেজ ছাত্রীর আত্মহত্যা ভান্ডারিয়ায় মৎস্যজীবিদের মাঝে জাল ও বকনা বাছুর বিতরণ রায়গঞ্জে দুর্নীতি বিরোধী বিতর্ক ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে ট্রাফিক সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে হেলমেট ও ফুল বিতরণ
  • প্রকাশিত : ২০২৩-০৮-১৪
  • ৫০ বার পঠিত
মেটা এবং ফেসবুকের প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গের সঙ্গে তার প্রতিদ্বন্দ্বী ব্যবসায়ী এবং আরেক সামাজিক যোগাযোগ মাধ্যম প্রধান ইলন মাস্কের ‘কেজ ফাইট’ নিয়ে অধীর আগ্রহে অপেক্ষা করছে গোটা বিশ্ববাসী। এ নিয়ে গণমাধ্যম ও সামাজিক যোগযাযোগমাধ্যম এখন সরগরম।

কেজ ফাইট এক ধরণের মিক্সড মার্শাল আর্টের প্রতিযোগিতা। এটি মূলত দুইজন খেলোয়াড়ের মধ্যে অনুষ্ঠিত হয়, যারা একটি অ্যালুমিনিয়াম বা ধাতব তারের তৈরি খাঁচার মধ্যে একটি নির্দিষ্ট সময় লড়াই করেন।

মার্ক জকারবার্গ এবং ইলন মাস্ক খাঁচায় বন্দি থেকে ঠিক কী কী করবেন, এখন তা নিয়েই উৎসুক বিশ্ববাসী। কিন্তু কেজ ফাইট ম্যাচকেটি ইলন মাস্ক গুরুত্ব সহকারে নিচ্ছে না বলে জানিয়েছেন মার্ক জাকারবার্গ। 
তিনি বলেছেন, ‘আমরা সবাই একমত এটিকে গুরুত্ব সহকারে নিচ্ছেন না ইলন। তাই সরে আসা উচিত।

’ জকারবার্গ তার থ্রেড সামাজিক প্ল্যাটফর্মে এ কথা লিখেছেন। 
তিনি আরো লিখেছেন, ‘আমি একটি তারিখের প্রস্তাব দিয়েছিলাম... কিন্তু ইলন সেটি নিশ্চিত করেননি। এরপর তিনি জানালেন, তার অস্ত্রোপচারের প্রয়োজন। এখন আবার বলছেন, আমার বাড়িতে অনুশীলন করবে।

এর পরেই মাস্ক দ্রুত তার মাইক্রো ব্লগিং সাইট এক্স-এ তার প্রতিক্রিয়াও জানায়। যেটি আগে টুইটার নামে পরিচিত ছিল। সেখানে তিনি লিখেছেন,‘জুক একটি মুরগি।’ টেসলা বস আরো জানিয়েছেন, ‘সোমবার সিলিকন ভ্যালিতে যাবো। তার ( জকারবার্গ ) দরজায় আঘাত করার জন্য আর অপেক্ষা করতে পারছি না।

দুই টেক জায়ান্ট বহুল প্রচারিত চ্যারিটি ম্যাচে একে অপরের সঙ্গে লড়াই করার বিষয়ে, সোশ্যাল মিডিয়ায় বারবার তাদের মন্তব্য জানাচ্ছেন। 

এর আগে, শুক্রবার (১১ আগস্ট) এক টুইটে ইলন মাস্ক জানান, কেজ ফাইটটি ইতালির রোমে অনুষ্ঠিত হবে। এই যুদ্ধ সরাসরি টুইটার এবং মেটায় সম্প্রচার করা হবে। কেজ ফাইটটি ইউএফসি নয় আমার ও মার্ক জাকারবার্গের ফাউন্ডেশনের মাধ্যমে পরিচালনা করা হবে। সবকিছুই হবে প্রাচীন রোম শহরে। অতএব কোনো কিছুই আধুনিক হবে না। তিনি বলেন, এ থেকে যা আয় হবে তার সবই দাতব্য প্রতিষ্ঠানে যাবে। মাস্ক আরো জানান, ইতোমধ্যে তিনি এ বিষয়ে ইতালির প্রধানমন্ত্রী ও দেশটির সংস্কৃতি মন্ত্রীর সঙ্গে কথা বলেছেন। তবে ভেন্যুর তারিখ সম্পর্কে কিছু জানাননি তিনি। প্রথমে ইলন মাস্ক লাস ভেগাসের ইউএফসি অক্টাগনের কথা বললেও, এবার সেটাই পালটে ইতালির রোমের কথা বলছেন। 

তবে যেখানেই হোক, দুই ধনকুবের খাঁচার মধ্যে আটকা থেকে পরস্পরকে লাথি ঘুষি মারছেন, এমন দৃশ্য আগে কখনও দেখা যায়নি। তাই উত্তেজনা বেড়েই চলেছে। দুই ধনকুবের কীভাবে একে অন্যের ওপর পেশী শক্তির প্রদর্শন করেন, সেটাই দেখার পালা এখন। 

জকারবার্গের মেটা জুলাইয়ের শুরুতে টুইটার-এর মতো থ্রেডস প্ল্যাটফর্ম চালু করে। এরপর দুইজন টেক টাইকুন সরাসরি প্রতিযোগী হয়ে উঠেছে। মাস্ক শুক্রবার বলেছিলেন, ডান কাঁধের সমস্যার জন্য তাকে ছোট অস্ত্রোপচার করতে হতে পারে। সুস্থ হতে কয়েক মাস সময় লাগবে।

সূত্র : আরব নিউজ

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
lube
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat