×
সদ্য প্রাপ্ত:
  • প্রকাশিত : ২০২৪-০৩-১৯
  • ১৫৪৩ বার পঠিত
নিজস্ব প্রতিবেদক: মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার রূপসী বাংলা মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লিঃ এবং হাজী মোঃ সোরহাব হোসেনের বিরুদ্ধে চেক জালিয়াতির অভিযোগ পাওয়া গেছে। 

সাটুরিয়া উপজেলার চর সাটুরিয়া গ্রামের আব্দুল মজিদের ছেলে গোলাম মোস্তফা অভিযোগ করেন, সাটুরিয়া বাজারে অবস্থিত রূপসী বাংলা সমবায় সমিতি লিমিটেড হতে জরুরি প্রয়োজনে মাসিক কিস্তি ভিত্তিতে ২০/১০ ২০১৯ তারিখে ন্যাশনাল ব্যাংক সাটুরিয়া  শাখার, একাউন্ট নাম্বার ১১৬৯০০৩২৪৬০০৩, যাহার চেক নং  NSB/13452503, তারিখ ২০/১০ ২০১৯ খ্রিঃ চেক জমা রাখিয়া ৫০ হাজার টাকা উক্ত সমিতি হতে ঋণ গ্রহণ করে।গোলাম মোস্তফা ঋণ গ্রহণ করিয়া উক্ত সমবায় সমিতির ঋণের ৩৪ হাজার টাকা পরিশোধ করে। কিন্তু সমবায় সমিতির কর্তৃপক্ষ সমবায় বিধি লঙ্ঘন করিয়া তার নিকট বকেয়া ২৬ হাজার টাকার মধ্যে ৭৭ হাজার ৪০০ টাকা দাবি করলে,  নিরুপায় হইয়া  স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে সমুদয় টাকা পরিশোধ করতে গেলে এবং  জমাকৃত বর্ণিত চেকের পৃষ্ঠা  ফেরত চাইলে উক্ত সমিতির কর্তৃপক্ষ  চেকটি প্রদান করিতে অস্বীকৃতি জানায়। 

উল্লেখ্য যে গত  ১৪/২/২০২৪ তারিখে অ্যাডভোকেট হুমায়ুন কবিরের স্বাক্ষরিত ডিমান্ড নোটিশের মাধ্যমে জানতে পারে জালিয়াতি করিয়া তার চেকটি ব্যবহার করিয়া হাজী সোহরাব হোসেন, পিতা মৃত রহিম উদ্দিন, সাংঃনান্দেশ্বরী  -,  পোঃ সাটুরিয়া, থানা ধামরাই, জেলা:ঢাকা বাদি হইয়া অসৎ উদ্দেশ্যে তার সহিত প্রতারণার আশ্রয় নিয়ে ব্যাংক হতে চেক প্রত্যাখ্যান করিয়া উক্ত সমিতির যোগসাজসে   ৩৫ লক্ষ ৫০ হাজার টাকা ডিমান্ড নোটিশ প্রদান করে।তাদের সংঘবদ্ধ ষড়যন্ত্রের কারণে গোলাম মোস্তফা ও তার পরিবার বড় ধরনের আর্থিক ক্ষতির ঝুঁকিতে পড়ে। অসহায় ভুক্তভোগী কুলহারা গোলাম মোস্তফা বাধ্য হয়ে জেলা প্রশাসক , জেলা সমবায় কর্মকর্তা, সাটুরিয়া উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা সমবায় কর্মকর্তা এর নিকট অভিযোগ এবং বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট  আদালত মানিকগঞ্জে মামলা দায়ের করেন। অভিযোগ, মামলা সূত্রে জানা যায়, রূপসী বাংলা মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লিঃ এর সভাপতি ব্যবস্থাপক মোঃ আয়নাল হক (৪৮), পিতা- মোঃ শহর আলী মেম্বার, সাং উত্তর কাউন্নারা, থানা- সাটুরিয়া,  জেলা মানিকগঞ্জ এবং হাজী মোঃ সোহরাব হোসেন (৫৫) এর  প্রতারণার  সাথে যোগ দেন মোঃ হুমায়ুন কবির (৪৮) পিতা -মৃত আসমান আলী,সাং-চর সাটুরিয়া, মোঃ সোহেল রানা (৪২) পিতা মৃত ফজল হক, সাং উত্তর কাউন্নারা,মোঃ সুমন (৩৭) পিতা মৃত চান মিয়া সাং পাড়া গ্রাম সর্ব সাটুরিয়া জেলা মানিকগঞ্জ।তাদের বিরুদ্ধে অভিযোগ ও মামলা দায়ের করে গোলাম মোস্তফা নিরাপত্তাহীনতায় ভুগছেন। গোলাম মোস্তফা বলেন, যেকোনো সময় আমাকে এবং আমার পরিবারের যে কাউকে   খুন করিয়া লাশ গুম করে ফেলতে পারে। অভিযোগ সূত্রে জানা যায় ২ নং বিবাদী হাজী সোহরাব হোসেন একজন  দাঙ্গাবাজ, হার্মাদ, ভূমি দস্যু, সন্ত্রাসী। তার ভয়ে এলাকার কোন সাধারণ মানুষ ভয়ে মুখ খুলতে এবং কোন অভিযোগ দিতে সাহস পায় না। অভিযোগ সূত্রে জানা যায়, রূপসী বাংলা মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড এবং হাজী মোঃ সোহরাব হোসেন সহ সকল বিবাদীগণ জোরপূর্বক গোলাম মোস্তফার জমি রেজিস্ট্রি করে দিতে বলে, তা না হলে বিভিন্ন ধরনের মামলা মোকদ্দমা দিয়ে জীবননাশ করার হুমকি দিয়ে রূপসী বাংলা মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটির লিমিটেড এর যোগ সাজসে চেক জালিয়াতির ফাঁদে ফেলেছেন।ভুক্তভোগী অসহায় কুলহারা গোলাম মোস্তফা  ও তার পরিবারের জীবনের নিরাপত্তা সহ ন্যায় বিচার চেয়েছেন।  

এ বিষয়ে  বিবাদীদের কোন বক্তব্য পাওয়া যায়নি।সাটুরিয়া উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কে ফোন করলে, তিনি বলেন রূপসী বাংলা মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লিঃ কিভাবে ঋণ  দিয়ে থাকেন, তার তদন্ত চলছে তদন্ত রিপোর্ট আসলে, তখন বিস্তারিত জানা যাবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
lube
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat