×
সদ্য প্রাপ্ত:
সোনারগাঁয়ে দুই দিনে প্রায় ৪ হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন নির্বাচিত হলে সুখে দুখে সর্বদা নবীনগরবাসীর পাশে থাকবো: চেয়ারম্যান প্রার্থী এইচ এম আল আমিন তিতাসে দাবিকৃত চাঁদা না দেওয়ায় সন্ত্রাসীদের গুলিতে আহত ২ সহোদর প্রতিপক্ষের হামলায় আহত ৩, গ্রেফতার-১ আইডিইবি ময়মনসিংহ শাখার সংবাদ সম্মেলন বরগুনায় জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশের অভিযানে গাঁজা সহ গ্রেফতার-২ গলায় ফাঁস দিয়ে কলেজ ছাত্রীর আত্মহত্যা ভান্ডারিয়ায় মৎস্যজীবিদের মাঝে জাল ও বকনা বাছুর বিতরণ রায়গঞ্জে দুর্নীতি বিরোধী বিতর্ক ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে ট্রাফিক সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে হেলমেট ও ফুল বিতরণ
  • প্রকাশিত : ২০২৪-০৪-১৪
  • ৩৭ বার পঠিত
সিরিয়ার রাজধানী দামেস্কে ইরানের কনস্যুলেট ভবনে হামলার জবাবে ইসরায়েলে নজিরবিহীন হামলা চালিয়েছে ইরান। দেশটির এমন হামলার পর নিন্দা করে বিবৃতি দেওয়ায় যুক্তরাজ্য, ফ্রান্স ও জার্মানির রাষ্ট্রদূতদের তলব করেছে তেহরান।

রোববার (১৪ এপ্রিল) আল-আরাবিয়া এক প্রতিবেদনে এ তথ্য জানায়।

এই তিন দেশের মন্তব্যকে ‘দায়িত্বজ্ঞানহীন’ বলে বর্ণনা করেছে ইরান। একইসঙ্গে তাদের আচরণকে দ্বিমুখী বলে অভিযোগ করেছে তেহরান।

এর আগে, শনিবার (১৩ এপ্রিল) রাতে ইসরায়েলে ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইরান। নজিরবিহীন এই হামলার পর ইসলায়েল ইরানে পাল্টা হামলা চালাতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এমন অবস্থায় ইসরায়েলকে অগ্রিম সতর্ক করে তেহরান জানিয়েছে, ইসরায়েল প্রতিশোধের চেষ্টা করলে আরও কঠোরভাবে জবাব দেওয়া হবে।

ইরানের সামরিক বাহিনীর প্রধান মেজর জেনারেল মোহাম্মদ হোসাইন বাঘেরি বলেন, আমাদের অপারেশন আপাতত শেষ হয়েছে। এই অভিযান চালিয়ে যাওয়ার কোনো ইচ্ছা আমাদের নেই। তবে, ইসরায়েল পাল্টা কিছু করার চেষ্টা করলে রাতভর বোমাবর্ষণের চেয়েও বড় পরিসরে হামলা চালানো হবে।

এ ছাড়া ইসরায়েলের পাল্টা হামলায় যদি যুক্তরাষ্ট্র সহায়তা করে তাহলে মার্কিন ঘাঁটিতেও হামলার হুমকি দিয়েছে তেহরান।

এদিকে হামলার বিষয়ে ইসরাইলি প্রতিরক্ষা বাহিনীর মুখপাত্র ড্যানিয়েল হাগারি জানান, ইসরায়েলের আকাশসীমায় পৌঁছানোর আগেই বেশিরভাগ ক্ষেপণাস্ত্র গুলি করে ভূপাতিত করা হয়েছে। তার দাবি ৯৯ শতাংশ হামলাই প্রতিহত করা হয়েছে। তবে ইরানের দাবি, হামলায় ইসরায়েলের একটি গোয়েন্দা কেন্দ্র ও একটি বিমান ঘাঁটি ধ্বংস হয়েছে।

উল্লেখ্য, গত ৭ অক্টোবর গাজার ইরেজ সীমান্ত দিয়ে ইসরায়েলের ভূখণ্ডে ঢুকে অতর্কিত হামলা চালিয়ে ১ হাজার ২০০ জন মানুষকে হত্যা করে হামাস। পাশপাশি জিম্মি হিসেবে ধরে নিয়ে যায় ২৪২ জনকে। এরপর গাজায় হামলা শুরু করে ইসরায়েলি বাহিনী।

দখলদারদের এমন হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়িয়েছে। এরমধ্যে নারী ও শিশুর সংখ্যাই ২৪ হাজারের বেশি। বাস্তুচ্যুত হয়েছেন ২০ লাখ মানুষ। ২২৯টি মসজিদ সম্পূর্ণরূপে ধ্বংস হয়ে গেছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
lube
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat